টিকেট কিনতে বসুন্ধরা সিটিতে লেগেছে যেন মহা প্রলয়!

সকাল থেকেই রাজধানীর প্রাণ কেন্দ্রে অবস্থিত শপিং কমপ্লেক্স বসুন্ধরা সিটির সামনে মানুষের উপচে পড়া ভিড়। হঠাৎ দেখলে মনে হতে পারে বড় ধরনের কোন গণ্ডগোল থেকে বাঁচতে যেন তারা ছুটে যাচ্ছে মলের দিকে। কিন্তু তা নয়। এই উপচে পড়া ভিড় ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ মুভির টিকেট এর জন্য।

আগামীকাল ২৭ এপ্রিল আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’। সাড়া জাগানো অ্যাভেঞ্জার্স সিরিজের নতুন ছবি। পৃথিবীর চরম সঙ্কটাপন্ন অবস্থায় সর্বগ্রাসী ভিলেন থানোসের সামনে অসহায় টিম অ্যাভেঞ্জার্স। ঘনিয়ে আসছে মহা প্রলয়। আর সে মহা প্রলয় যেন আজ থেকেই শুরু হয়ে গিয়েছে সিনে প্লেক্সের টিকেট কাউন্টার গুলিতে।

এ প্রলয় থেকে পৃথিবীকে রক্ষা করতে এগিয়ে আসে মার্ভেল কমিকসের সব সুপারহিরো। এত সুপারহিরো একসঙ্গে এর আগে কোনো ছবিতে দেখা যায়নি। আয়রনম্যান থেকে শুরু করে ক্যাপ্টেন আমেরিকা, হাল্ক, থর, ডক্টর স্ট্রেঞ্জ, স্পাইডার-ম্যান, ব্ল্যাক উইডো, উইন্টার সোলজার, ব্ল্যাক প্যান্থার, গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি বাহিনী; কে নেই এখানে!

একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে ছবিটি মুক্তি পাবে। ছবিটিকে ঘিরে সুপারহিরো ভক্তদের উন্মাদনার শেষ নেই। তারই প্রমাণ মিললো মুক্তির আগেই ছবির টিকিট পেতে দীর্ঘ লাইনে। বসুন্ধরা সিটির ৮তলা থেকে একেবারে গ্রাউন্ডফ্লোর শেষ হয়ে রাস্তায় গিয়ে লাইন ঠেকেছে। যা স্টার সিনেপ্লেক্সের ইতিহাসে বিরল। স্টার সিনেপ্লেক্সের জনসংযোগ কর্মকর্তা মেসবাহউদ্দিন আহমেদ বলেন, দর্শকদের উপচেপড়া ভিড়ের এই চিত্র ঈদ কিংবা অন্য উৎসবে দেখতে পাওয়া যায়। দর্শকদের এমন আগ্রহ সত্যিই বিস্ময়কর।

মেসবাহ বলেন, দর্শকের চাহিদা দেখে প্রতিদিন ১৩টি করে শো চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবুও আগামী দুইদিনের টিকিট শেষ হয়ে গেছে। শুক্রবার ও শনিবারের কোনো টিকিট নেই। বাইরে দর্শকের লাইন বাড়ছেই। দর্শকের এই সাড়ায় আমরা একেবারেই অভিভূত।

এর আগে মুক্তি পাওয়া অ্যাভেঞ্জার্স সিরিজের ছবিগুলোর ব্যাপক সাফল্য এ ছবির আকাঙ্ক্ষা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। সিরিজের নতুন ছবির জন্য দর্শকরা কতটা মুখিয়ে আছেন তা আঁচ করা যায় ছবির ট্রেলার প্রকাশের পর। অনলাইনে এর ট্রেলার দেখতে রীতমত হুমড়ি খেয়ে পড়েছে সারাবিশ্বের ভক্তরা। তৈরি করে ফেলেছেন ইতিহাসও।

কম সময়ে সর্বকালের সবচেয়ে বেশিবার দেখা ট্রেলারের রেকর্ড ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবির দখলে। প্রকাশের প্রথম ২৪ ঘণ্টায় এটি দেখা হয়েছে ২৩ কোটি বার! যা ছাড়িয়ে গেছে পুরনো সব রেকর্ড। এ ইতিহাস সৃষ্টি হওয়ায় বিশ্বজুড়ে ভক্তদের ধন্যবাদ জানানো হয়েছে টুইটারে মার্ভেল এন্টারটেইনমেন্ট ও দ্য অ্যাভেঞ্জার্স পেইজে।

২০০৮ সালে ‘আয়রন ম্যান’ ছবির মাধ্যমে যে গল্প শুরু হয়েছিল, ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর মাধ্যমে এর সমাপ্তি হবে। আর এজনই ছবিটিকে ঘিরে দর্শকদের কৌতুহলের মাত্রাটা একটু বেশি।

https://www.facebook.com/100009729902877/videos/600186250315700/