কিশোরগঞ্জ পৌর মার্কেটে শট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ড

বৈদ্যুতিক শট সার্কিট থেকে কিশোরগঞ্জ পৌর মার্কেটে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাকির হোসেনের নেতৃত্বে দু’টি ইউনিট এসে দীর্ঘ এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে একটি মেকানিক্যাল সপসহ ক্ষুদ্র পাঁচটি গার্মেন্টস দোকান ক্ষতিগ্রস্থ হলেও রক্ষা পায় আশপাশের কয়েকশ দোকান।

কিশোরগঞ্জ ফায়ারসার্ভিস, থানা পুলিশ ও ব্যবসায়ী কমিউনিটি সূত্রে জানা গেছে, বুধবার রাত পৌণে ৯টার দিকে ঝড়-বৃষ্টির সময় শহরের পৌর মার্কেট এলাকায় বিদ্যুতের ভোল্টেজ আপ-ডাউন করার সময় স্পার্কিং হয়ে মার্কেটের জুনাইদ মেকানিকেল সপ থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। ঝড়ের আগে মালিক দোকান বন্ধ করে বাড়ি ফেরার পর এ ঘটনা ঘটে। আর এ অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ারসার্ভিস ও থানা পুলিশসহ শতশত লোক এগিয়ে আসায় দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে এবং আশপাশের লাগুয়া কয়েকশো দোকান রক্ষা পায়।

পৌর মার্কেট ব্যবসায়ী সমিতির দাবি, এ অগ্নিকান্ডে ছয়টি দোকানের অন্ততপক্ষে ২০ লাখ টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন নিয়ন্ত্রণের কাজে নিয়োজিত কিশোরগঞ্জ ফায়ারসার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাকির হোসেনও জানালেন, বৈদ্যুতিক শট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাতের কথা।

 

এস কে রাসেল, কিশোরগঞ্জ প্রতিনিধি