নরসিংদীতে উপ-নির্বাচনের ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন

নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নের ৯ টি কেন্দ্রে উপ-নির্বাচন নিয়ে আগ্রহের কমতি নেই কারো। যতই সময় যাচ্ছে ততই এগিয়ে আসছে উপ-নির্বাচনের সেই মাহেন্দ্রক্ষণ।

উক্ত উপ-নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী ও আওয়মী লীগ দলীয় প্রার্থী উভয়ই অংশগ্রহণ করেছে। শেষ মুহূর্তে প্রস্তুতি গুছিয়ে নিতে চারিদিকে ব্যস্ত সময় কাটাচ্ছেন ভোটার কর্মীরা। কারো হাতে যেন নষ্ট করার মতো একটি সেকেন্ডও সময় নেই। উপ-নির্বাচনের ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

আজ মঙ্গলবার ভোটগ্রহণ প্রস্তুতি উপলক্ষে বিকালে দায়িত্বরত কর্মকর্তারা নির্বাচন অফিস থেকে ব্যালট ও বাক্স বুঝে নিয়ে কেন্দ্রে যাবেন নির্বাচন সংশিষ্ট কর্মকর্তারা। প্রশিক্ষণ প্রদান ও নির্বাচনের উপকরণও আজ মঙ্গলবার প্রতিটি ওয়ার্ড ভিত্তিক কেন্দ্র গুলোতে উপকরণ পৌছে দেওয়া হবে বলে নির্বাচন অফিস সুত্রে জানা গেছে। ৯ টি ভোট কেন্দ্রে নির্ধারণ করা হয়েছে। এই সব কেন্দ্রে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও সহকারী পোলিং অফিসারদের ইতোমধ্যে প্রশিক্ষণও সম্পন্ন করা হয়েছে।

বর্তমানে প্রার্থী আছেন নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের পক্ষে এনামুল হক শাহীন ও বিএনপির পক্ষ থেকে তোফাজ্জল হোসেন। মহিষাশুড়া ইউনিয়নের পুরুষ ভোটার সংখ্যা- ১২,৬৩৫ জন, মহিলা ভোটার সংখ্যা- ১২,৪৪১ জন এবং মোট ভোটার সংখ্যা- ২৫,০৭৬ জন।

আজ বিকালে ভোটগ্রহণের সব ধরনের সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানোর প্রস্তুতি শেষ হয়েছে। ভোটকেন্দ্র অনুপাতে ব্যালেট বক্স, নির্বাচনী উপকরণ পাঠানো হয়েছে।

জানা গেছে আজ বিকালের মধ্যে সমস্ত উপকরণ, প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারদের কেন্দ্র ভিত্তিক পাঠানো হয়েছে। অপরদিকে প্রতি কেন্দে পর্যাপ্ত পরিমাণ পুলিশ, আনসার, ও আনসার ব্যাটলিয়ন এবং গ্রাম পুলিশ সদস্যরা নিয়োজিত থাকছেন।