সংসদ সদস্যের গাড়িতে এক পাগলীর ঢিলেই তুলকালাম কাণ্ড!

চট্টগ্রামের পটিয়ায় সরকারদলীয় সংসদ সদস্যের (এমপি) গাড়িতে ঢিল ছোঁড়া নিয়ে তুলকালাম কাণ্ড ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় বিপুল সংখ্যক পুলিশ।

আজ মঙ্গলবার দুপুরে পটিয়া উপজেলার মনসার টেক এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এই ঘটনা ঘটে। এই অনাকাঙ্খিত ঘটনার শিকার হয়েছেন চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী।

এসময় ব্যাপক লোকজনের উপস্থিতির কারণে সড়কে যানবাহন চলাচলেও বিঘ্ন ঘটে। কিন্তু পরে দেখা যায়, ঢিলটি ছুঁড়েছেন মানসিক ভারসাম্যহীন এক নারী।

জানা গেছে, ঢিল ছোঁড়ার পর এমপি নদভী গাড়ি থেকে নেমে যান। দুর্বৃত্তদের হামলা ভেবে তিনি পটিয়া থানায় খবর দেন। প্রায় শ’খানেক পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। খবর পেয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরাও ঘটনাস্থলে যান। সেখানে বিপুলসংখ্যক লোকজন জমে যায়।

পরে পুলিশ অনুসন্ধান চালিয়ে মানসিক ভারসাম্যহীন ওই নারীকে সংসদ সদস্যের সামনে আনেন। তিনি ওই নারীকে আর্থিক সহায়তা দেন। এছাড়া তাকে হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসার ব্যবস্থা করবেন বলেও আশ্বাস দেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার বলেন, মানসিক ভারসাম্যহীন এক নারী, তাকে সব সময় শেকল দিয়ে ঘরে বেঁধে রাখা হয় বলে শুনেছি। কিভাবে যেন আজ (মঙ্গলবার) ছাড়া পেয়ে রাস্তায় চলে এসেছিলেন। এমপি সাহেবের গাড়ি চট্টগ্রাম নগরী থেকে পটিয়া দিয়ে উনার নির্বাচনী এলাকা সাতকানিয়ায় যাবার পথে গাড়িতে একটা ঢিল ছুঁড়েন। খবর পেয়ে পুলিশের টিম পাঠানো হয়েছিল। তবে এমপির গাড়ি ক্ষতিগ্রস্ত হয়নি।