হকার উচ্ছেদে গুলি ছোড়ার ঘটনায় ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে চার্জশিট

হকার উচ্ছেদে গুলি ছোড়ার ঘটনায় ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে চার্জশিট ( অভিযোগপত্র) দিয়েছেন পুলিশ। রাজধানীর গুলিস্তানে ফুটপাত থেকে হকার উচ্ছেদের সময় তারা অস্ত্র উঁচিয়ে গুলি করে। ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আসছারীর আদালতে রোববার এই চার্জশিটটি দাখিল করেন পল্টন থানার উপ-পরিদর্শক ওবায়েদুর রহমান।

আদালত চার্জশিটটি গ্রহণ করে বিচারের জন্য বদলির আদেশ দেন। আজ সোমবার পল্টন থানার আদালতের সাধারণ শাখার নিবন্ধন কর্মকর্তা জালাল উদ্দিন চার্জশিটের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

মামলার চার আসাসি হলেন- ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন, ওয়ারী থানা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান, সাব্বির হোসেন রাসেল ও শামীম হাওলাদার।

এর আগে ১৫ এপ্রিল ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালতে শাহবাগ থানায় দায়ের করা মামলায় দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন ঐ থানার উপ-পরিদর্শক আকরাম হোসেন। পুলিশ বাদী হয়ে মামলটি করেছিল।

দুই ছাত্রলীগ নেতা হলেন- ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান।

২০১৬ সালের ২৭ অক্টোবর রাজধানীর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি কর্পোরেশনের কর্মচারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। এ সময় ছাত্রলীগের এই দুই নেতা অস্ত্র উঁচিয়ে ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন।

ওই ঘটনায় শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদী হয়ে একটি হত্যাচেষ্টা মামলা করেন। একই ঘটনায় এক হকার বাদী হয়ে ওই দুই ছাত্রলীগ নেতাসহ অজ্ঞাতদের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় পৃথক আরেকটি মামলা করেন।

মামলায় ছাত্রলীগের ওই দুই নেতাসহ অজ্ঞাত পরিচয় ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়।