স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে নজরুল ইসলাম খানসহ বিএনপির তিন নেতা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে বসেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ তিন নেতা। রোববার বেলা ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে বৈঠকটি শুরু হয়েছে। বিএনপির প্রতিনিধি দলের অন্য দুই সদস্য হলেন- ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ ও এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী।

তিনি বলেন, ‘নেপাল ও বাংলাদেশ সিভিল এভিয়েশন জানিয়েছেন, দুর্ঘটনা কবলিত প্লেনটিতে কোনো টেকনিক্যাল ত্রুটি ছিল না। ইউএস-বাংলার নিজস্ব প্রতিবেদনেও কোনো কারিগরি ত্রুটি ছিল না বলে প্রতিয়মান হয়। এছাড়া ক্যাপ্টেন আবিদ সুলতান শারীরিক ও মানসিকভাবে সুস্থ ছিলেন। তার অবসাদগ্রস্ত হওয়া কিংবা জোর করে পাঠানোর বিষয়টি অবান্তর।’

এছাড়া ১ মে শ্রমিক দিবসে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগিতার বিষয়ে কথা হতে পারে বলে জানান বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।

এর আগে সোয়া ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপিপন্থি চিকিৎসকদের এক মানববন্ধনে নজরুল ইসলাম খান বলেন, ‘কিছুক্ষণের মধ্যে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যাব আমাদের নেত্রীর বিষয়ে জানতে।’

এর আগে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৯ মার্চ মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি। অনুমতি না পেয়ে ২৭ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন দলটির এই তিন নেতা।