রাজকীয় আয়োজনে পালকিতে চড়িয়ে মন্ত্রীর মঞ্চে আগমন!

“ঘোড়ায় চড়িয়া মর্দ হাঁটিয়া চলিল/ ছয় মাসের পথ মর্দ ছয় দিনে গেল”। না; ঘোড়ায় নয়, বহুল প্রচলিত এই পঙতির সঙ্গে মিল রেখে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল চড়েছেন পালকিতে। 

শনিবার (২১ এপ্রিল) রাজধানীর বিমানবন্দর এলাকায় র‌্যাব সদর দফতরে বাংলা নববর্ষ ১৪২৫ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সেখানেই রাজকীয় আয়োজনে পালকিতে চড়িয়ে মন্ত্রীকে মঞ্চে আসন গ্রহণ করানো হয়।

এদিন মঞ্চে পৌঁছুনোর কিছুদূর আগে থেকেই র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব) সদস্যরা মন্ত্রীকে পালকিতে চড়িয়ে র‌্যাব সদর দফতরে প্রবেশ করেন। পালকি বহন করা বেহারাদের তখন পরনে ছিল গাঢ় নীল রঙের পোশাক। তাদের চোখে-মুখে ছিল উপচে পড়া আনন্দ।

এরপর র‍্যাব আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানের বিভিন্ন স্টল ঘুরে দেখেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে বাংলার ঐতিহ্যবাহী মেলার চিত্র বায়স্কোপ, বানর নাচ এবং রিং খেলার মতো আয়োজন ছিলো।

এলিট ফোর্স র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান জানান, ‘বাঙালির হাজার বছরের ঐতিহ্য নতুন করে ফিরিয়ে আনার প্রচেষ্টা থেকে এই রাজকীয় চেয়ারের ব্যবস্থা করা হয়েছে।’

এসময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদকেও একই কায়দায় রাজকীয় অভ্যর্থনা জানানো হয়।