চুরি হওয়া আমিন জু‌য়েলা‌র্সের ৪৭৮ ভ‌রি স্বর্ণ উদ্ধার

রাজধানীর গুলশান-২ ডিসিসি মার্কেটের আমিন জুয়েলার্সে স্বর্ণালংকার ও বিপুল পরিমাণ টাকা চুরির ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক মুঠোফোন বার্তায় এ কথা জানানো হয়। চুরি হওয়া ৪শ ৯৮ ভরি স্বর্ণ এবং ২০ লাখ টাকার বেশি উদ্ধার করেছে পুলিশ।

চুরি হওয়া আমিন জু‌য়েলা‌র্সের ৪৭৮ ভ‌রি স্বর্ণ উদ্ধার

চুরি হওয়া আমিন জু‌য়েলা‌র্সের ৪৭৮ ভ‌রি স্বর্ণ এবং বিশ লক্ষ টাকা আটচ‌ল্লিশ ঘন্টার ম‌ধ্যে উদ্ধার করল গুলশান থানা পু‌লিশ। অ‌ভিযান এখনও চল‌ছে। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে সোবহান নামে এক কর্মচারীকে। জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে।  গুলশান ২ এর ডিসিসি মার্কেটের আমিন জুয়েলার্সের শোরুম। গেলো পয়লা বৈশাখের সময় এই শোরুমের নির্মানাধীন ছাদ কেটে চুরি হয় কয়েকশ ভরি স্বর্ণ। চুরির পর ছাদ ঢালাইও করা হয়। ১৬ এপ্রিল স্বর্ণ চুরির ঘটনা নজরে আসে জুয়েলার্স কর্তৃপক্ষের। ৬০০শ ভরির বেশী স্বর্ণ এবং টাকা চুরির অভিযোগ এনে গুলশান মডেল থানায় মামলা করেন, আমিন জুয়েলার্স কর্তৃপক্ষ।

গত সোমবার থেকে আজ দুপুর পর্যন্ত রাজধানীর গুলশান এবং মানিকগঞ্জ ও গোপালগঞ্জে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। আজ গুলশান থানায় এক সংবাদ ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে।

পুলিশ সূত্রে জানা গেছে, গুলশান-২ নম্বরের ডিসিসি মার্কেটের দ্বিতীয় তলায় দোকানটি রয়েছে। গত শনিবার রাতে কাজ শেষ করে দোকান বন্ধ করেন কর্মচারীরা। সাপ্তাহিক ছুটি থাকায় রোববার আমিন জুয়েলার্সের এই শাখা বন্ধ ছিল। পরদিন সোমবার সকালে এসে কর্মচারীরা ক্যাশ বক্সে ২২ লাখ টাকা কম দেখতে পান। এরপর এক ক্রেতা গয়না নিতে এলে বক্স এলোমেলো অবস্থায় পাওয়া যায়। এ সময় তল্লাশি করে দেখা যায়, কয়েক শ ভরি গয়না কম রয়েছে। পরে গুলশান থানা-পুলিশকে খবর দেয় মালিকপক্ষ। ডিসিসি মার্কেটের ছাদ কেটে এসব স্বর্ণালংকার চুরি করে চোরেরা। চুরি শেষে ছাদ ঢালাই করে রাখে চোরের দল।

পরে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে তিন চোরের অবস্থান শনাক্ত করা হয়। গতকাল সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ফরিদগঞ্জের বড়ালী এলাকার দিঘিরপাড়ের বাড়ি থেকে ২১৭ ভরি সোনা ও ১১ লাখ ২৪ হাজার টাকা উদ্ধার করা হয়।