চুনারুঘাটে উৎসবমূখর পরিবেশে বৈশাখী মেলা

দেশের প্রত্যন্ত অঞ্চলে জেগে উঠেছে নববর্ষের মাস উপলক্ষে বৈশাখী মেলার আনন্দে। এরই ধারাবাহিকতায় বাংলা নববর্ষ ১৪২৫ উপলক্ষে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের গনকিরপাড় চন্দ্রমল্লিকা উচ্চ বিদ্যালয় মাঠে (১৮ই এপ্রিল) রোজ বুধবার দিন ব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়।

২০১৫ইং থেকে এ মেলা শুরু হয়। দিন ব্যাপী এ বৈশাখী মেলায় শিশু-কিশোরদের ও নানান শ্রেণী পেশার লোকদের জন্য পিঠা উৎসব ছিল। মেলার অন্যতম আকর্ষণ ছিল শিশুদের ছরকি চড়া। দিনব্যাপী বৈশাখী মেলায় বিদ্যালয় মাঠ প্রঙ্গনে ছিল সাজ সজ্বায় ভরপুর। এ বৈশাখী মেলার সার্বিক সহযোগীতা ও ব্যবস্থাপনায় ছিলেন চন্দ্রমল্লিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো: ওসমান গণি কাজল। এ মেলায় চা-শ্রমিক ও বঙ্গালীদের জন্য বসেছিল বিভিন্ন ধরনের শতাধিক পন্যের স্টল।

এ বৈশাখী মেলাটির বিভিন্ন স্টল পরিদর্শন করেন চুনারুঘাট উপজেলা উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক মোঃ হাছন আলী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু নব কুমার সিংহ, গাজীপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম উস্থার, আব্দুল হাই প্রিন্স, ইউনিয়ন ও ওয়ার্ড যুবলীগ নেতৃবৃন্দ, স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য ও সকল শিক্ষক-শিক্ষীকাবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট-ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এম এস জিলানী আখনজী, হবিগঞ্জ প্রতিনিধি