ঝিনাইদহে বর্ণিল আয়োজনে সিও সংস্থার আয়োজনে পহেলা বৈশাখ পালিত

ঝিনাইদহে বর্ণিল আয়োজনে সিও সংস্থার আয়োজনে পহেলা বৈশাখ পালিত হয়েছে। সকাল সাড়ে ৬টায় জেলা শহরে সিও সংস্থার অফিস থেকে অসংখ্য মুখোশ ও হরেক রকম পুতুল, শাপলা, কাঠাল, তাল পাতা ও কাগজ দিয়ে তৈরি পাখি নিয়ে সিও সংস্থার নির্বাহী পরিচালক সামছুল আলম এর নির্দেশে র‌্যালী বের হয়।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শহরের ওয়াজির আলী স্কুল মাঠ থেকে জেলা প্রশাসনের আয়োজনের শোভাযাত্রায় অংশ নেয়। শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে অংশ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, নির্বাহী পরিচালক সামছুল আলম এর সহধর্মীনী, সিও এনজিও’র সহকারী নির্বাহী পরিচালক তোফাজেল হোসেন, ডাইরেক্টর এডমিন মাফিদুন নেছা শিলা, হিসাবরক্ষক বদরুল আমিন, আইটি অফিসার সোহেল পারভেজ সোহাগ, কম্পিউটার অপারেটর শাহানাজ পারভীন, হিসাবরক্ষক ময়না খাতুন, ছায়েনা খাতুন, মহিদুল ইসলাম, আনোয়ার হোসেন সহ সিও পরিবার। এছাড়াও মর্নিং বেল চিল্ড্রেন একাডেমীতে রবিবার সকালে বাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ পালন করা হয়েছে। প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহিনুর আলম লিটন এর সার্বিক তত্বাবধানে বাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ পালন করা হয়েছে। অসংখ্য মুখোশ ও হরেক রকম পুতুল, শাপলা, কাঠাল, তাল পাতা ও কাগজ দিয়ে তৈরি পাখি এবং বিভিন্ন সাজে সজ্জিত হয়ে র‌্যালী বের হয়।

র‌্যালী শেষে আবহমান গ্রাম বাংলার সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শোভাযাত্রায় ও অনুষ্ঠানে অংশ নেন মর্নিংবেল চিল্ড্রেন একাডেমীর সহকারি পরিচালক তানজুল ইসলাম দিনার, অফিস সেক্রেটারি রুপালী পারভীন, চিত্রাংকন শিক্ষক মিজানুর রহমান শাহিন, সিনিয়র শিক্ষিকা সাহিদা খানম, সালেহা আলম, মনিরা বেগম রুমকি ও সহকারী শিক্ষীকা তামান্না ইকবাল লিটা। অনুষ্ঠান শেষে হাজারোও শিক্ষার্থী, অভিভাবক, গন্যমান্য ব্যাক্তিবর্গ ও শিক্ষক-শিক্ষীকাদের সাথে নিয়ে বাঙ্গালীর প্রাণের উৎসব বৈশাখী ভোজ অনুষ্ঠিত হয়।

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি