‘পহেলা বৈশাখ জাতির এক অনুপ্রেরণার দিন’

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নতুন বছর জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের উন্নয়ন ভবিষ্যৎ জনগণের উপর নির্ভর করছে। তাই আসুন সকলে মিলে আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দিয়ে পুনরায় শেখ হাসিনাকে ক্ষমতায় এনে এদেশকে উন্নত সমৃদ্ধশালী দেশ প্রতিষ্ঠা করার প্রতিজ্ঞা করি।

মন্ত্রী শনিবার সকাল এগারটায় ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ চত্বরে জেলা প্রশাসন আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধন কালে এসব কথা বলেন। তিনি বলেন, পহেলা বৈশাখ জাতির এক অনুপ্রেরণার দিন। সবচেয়ে বৃহত্তম অসাম্প্রদায়িক ও সর্বজনীন উৎসবও। সর্বস্তরের মানুষ হৃদয়ের টানে, বাঙালিয়ানার টানে মিলিত হবে এ উৎসবে। তাতে থাকবে না কোনো ধর্ম-বর্ণের ভেদাভেদ, থাকবে না ধনী-গরিবের বৈষম্য। উৎসবে শামিল হয়ে বাঙালি তার আপন ঐতিহ্য, সাংস্কৃতিক নিজস্বতা ও গৌরবময় জাতিসত্তার পরিচয়ে আলোকিত হবে।

বাঙালির এ চেতনাই গোটা জাতিকে মিলিত করেছিল, মহান মুক্তিযুদ্ধে নিজস্ব অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে প্রেরণা জুগিয়েছিল। পহেলা বৈশাখে তাই বাঙালি আনন্দ-উৎসবের মধ্য দিয়ে আবার জেগে ওঠে, এক সুরে গেয়ে ওঠে বাঙলির জয়গান।

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর,জেলা আ’লীগ সভাপতি অ্যাড. সুবল চন্দ্র সাহা প্রমুখ। শেষে এক মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সর্বসাধারণের সাথে উপভোগ করেন মন্ত্রী।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি