শ্যামনগরে বাংলা নববর্ষ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রা

বাঙ্গালীর ঐতিহ্যবাহী বাংলা নববর্ষ ১৪২৫ যথাযথ মর্যাদায় ও উৎসাহ উদ্দিপনার সাথে উদ্যাপনের জন্য সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৬টা থেকে সানাই, কাশি, বাঁশি ঢোল বাদনের মধ্যে দিয়ে উৎসবের শুরু হয়।

সকাল ৭টায় উপজেলা পরিষদ চত্তরে প্রধান মঞ্চে অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার মঙ্গল প্রদীপ প্রজ্জলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজজামানের সভাপতিত্বে মঙ্গল শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন প্রধান অতিথি এমপি এস এম জগলুল হায়দার। উপজেলা সহকারী কমিশনার ভূমি সুজন সরকার, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম আতাউল হক দোলন, সরকারী অফিসারবৃন্দ, সাংবাদিকবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

মঙ্গল শোভাযাত্রা শেষে ছাতিমতলায় বাঙ্গালীর ঐতিহ্যবাহী পান্তা উৎসব অনুষ্ঠিত হয়। এর পর উপজেলা পরিষদ চত্তরে লোকগানের আসর ও গ্রামীন খেলাধূলা অনুষ্ঠিত হয়। বিকাল ৩টায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ ছাড়া পান্তা উৎসবের পরই উদ্বোধন করা হয় বৈশাখী মেলা। নববর্ষে বসেছে নাগরদোলা, রকমারী দোকান। বর্ণিল সাজে সেজেছে ছোট বড় সকলেই। জাতি, ধর্ম বর্ণ নির্বিশেষে সব একাকার হয়ে যেন এক মিলন মেলায় পরিণত হয় উৎসব অঙ্গনটি।

রনজিৎ বর্মন, সাতক্ষিরা প্রতিনিধি