শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন মির্জা ফখরুলের মা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিন ইন্তেকাল করেছেন।বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।বিএনপির মহাসচিবের ব্যক্তিগত সহকারী মো. ইউনুস আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

বার্ধক্যজনিত নানা সমস্যায় ১ এপ্রিল ফাতিমা আমিনকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। বেশ কয়েক দিন ধরে তিনি আইসিইউতে ছিলেন। মৃত্যুকালে তিনি তিন মেয়ে ও চার ছেলে রেখে গেছেন। শায়রুল কবির জানান, আজ বাদ মাগরিব গুলশানের আজাদ মসজিদে ফাতিমা আমিনের জানাজা অনুষ্ঠিত হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ফাতিমা আমিনের মৃত্যুতে শোক জানিয়েছেন বলে জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে ফাতিমা আমিনের মৃত্যুর পরপরই মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফোন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি ফখরুলকে শোক ও সমবেদনা জানান। ওবায়দুল কাদের বলেন, ‘কিছুদিন আগে আমারও মা মারা গেছেন। মা হারানোর বেদনা আমি বুঝি।’ পরে তিনি ফাতিমা আমিনের জানাজার সময় ও স্থান সম্পর্কে খোঁজখবর নেন। ফোন করার জন্য ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানান মির্জা ফখরুল।

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ওবায়দুল কাদেরের ফোন করার বিষয়টি নিশ্চিত করেছেন।