‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসার আক্রমণকারীরা পেশাদার’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামানের বাসভবনের হামলার সঙ্গে জড়িত কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। বাকিদেরও চিহ্নিত করার চেষ্টা হচ্ছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। মন্ত্রী বলেন- ‘কাউকে ছাড় দেওয়া হবে না। কিছু হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে। বাকিদেরও চিহ্নিত করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসার আক্রমণকারীরা পেশাদার। তাদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, ঢাবির ভিসি স্যারের বাড়িতে হামলাসহ গত ৩ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে যা হয়েছে তা অনাকাঙ্ক্ষিত। হামলাকারীরা যেভাবে হামলা চালিয়ে সিসিটিভি ক্যামেরা ভেঙে, হার্ড ডিস্কের বক্স ভেঙে দিয়েছে এতে বোঝা যায় হামলাকারীরা পেশাদার। তবে কেউই আইনের ঊর্ধ্বে নয়। প্রকৃত অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, ৮ এপ্রিল (রোববার) রাত ১টার দিকে এক থেকে দুই হাজার বিক্ষোভকারী ভিসির বাসভবনে প্রবেশ করে। তারা মূল গেট ভেঙে ফেলে এবং দেয়ালের তারকাঁটা ভেঙে বাসায় ঢুকে পড়ে। তাদের হাতে রড, হকিস্টিক, লাঠি ও বাঁশ ছিল। এছাড়া বাসভবনের আশপাশেও একাধিক মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়া হয়।

এসব ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলা, ভাঙচুরসহ বিশ্ববিদ্যালয় এলাকায় সহিংসতার ঘটনায় শাহবাগ থানায় চারটি মামলা করা হয়।