বর্ণাঢ্য আয়োজনে সুরের ধারার ২৫ বছর পূর্তি ও বর্ষবরণ

বাংলা নববর্ষকে বরণের সাথে সুরের ধারার ২৫ বছর পূর্তি এবং শ্রুতি গীতবিতানের মোড়ক উন্মোচনকে কেন্দ্র করে চার দিনব্যাপি এক অনুষ্ঠানের আয়োজন করেছে সুরের ধারা ও চ্যানেল আই। বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রী বক্তৃতা দেন। 

এরপর বুধবার থেকে আগামী শুক্রবার সন্ধ্যা পর্যন্ত পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে সম্মিলিত সংগীত, একক সংগীত, আবৃত্তি, শুভেচ্ছা বক্তব্য, নৃত্য, নৃত্যনাট্য, সেমিনার, প্রবন্ধ, আলোচনা ও তথ্যচিত্র প্রদর্শনী। শুক্রবার সন্ধ্যায় পালিত হবে চৈত্র সংক্রান্তি উৎসব বা বর্ষবিদায়। সব শেষে শনিবার ১৪ এপ্রিল প্রভাতের প্রথম প্রহরে রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে সারাদেশ থেকে নির্বাচিত হাজারও শিল্পীর কণ্ঠে পরিবেশিত হবে নতুন বছরকে গ্রহণ করে নিতে বর্ষ বরণের গান। অনুষ্ঠানে সঙ্গীত, নাটক ও আলোচনায় অংশ নিবেন বাংলাদেশ ও কলকাতা থেকে আগত বিশিষ্টজনেরা।

অনুষ্ঠানের বিস্তারিত জানাতে চ্যানেল আই ও সুরের ধারা গত সোমবার দুপুরে চ্যানেল আই কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে অনুষ্ঠানের বিস্তারিত জানান চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ ও সুরের ধারার চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা। এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক শফি আহমেদ। আরো উপস্থিত ছিলেন আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান, শিল্পী মো: খুরশীদ আলমসহ অনেকে।

রেজওয়ানা চৌধুরী বন্যা জানান, সুরের ধারার শাখা কলকাতায় এবং বাংলাদেশের বিভিন্ন জেলায় প্রতিষ্ঠা করার জন্য চেষ্টা করছেন তিনি। সংবাদ সম্মেলনে বলা হয়, অনুষ্ঠানস্থলে থাকবে বাঙালির হাজার বছরের বিভিন্ন ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো বৈশাখী মেলার হরেক রকম স্টল। স্টলগুলোতে শোভা পাবে পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট-পাটজাত দ্রব্যের জিনিসপত্রসহ রকমারি ও ঐতিহ্যসমৃদ্ধ নানান পণ্য সামগ্রী। বর্ষবরণ উৎসব চলবে বেলা ২টা পর্যন্ত। অনুষ্ঠানটি চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে।