ঢাবির ছাত্রীকে মারধরের অভিযোগ, মধ্যরাতে হঠাৎ উত্তাল ঢাবি

ক‌বি সু‌ফিয়া কামাল হ‌লে এক কোটা সংস্কার আ‌ন্দোলনকারী‌ এক ছাত্রীকে মারধর করেছে বেগম সুফিয়া কামল হলের ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশা এই মর্মে অ‌ভি‌যোগ পাওয়া গিয়েছে।

সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ, হল ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান এশার ৩০৭ নম্বর রুমে মারধর চলছে। হলের এক শিক্ষার্থীর মাথায় সেলাই দেয়া হয়েছে। দুই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ রাত ২টার দিকে এ হামলা চালায় বলে জানা গেছে।

এদিকে হামলার প্রতিবাদে হল ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে হল থেকে বের করে দেয়ার দাবিতে বিক্ষোভ করছে। নতুবা হলের সব মেয়ে বের হয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

রোকেয়া হলেও মেয়েদের টর্চার করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোকেয়া ও শামসুন্নাহার হলের মেয়েরা বাইরে বেরিয়ে এসেছেন। জিয়া হলের ১ম ও ২য় বর্ষের ছাত্ররাও বাইরে এসে বিক্ষোভ করছেন।ছাত্রলী‌গের এ হামলার প্রতিবাদে সু‌ফিয়া কামাল হ‌লের সাম‌নে আন্দোলন অব্যাহত রেখেছে কোটা সংস্কার আন্দোলনকারীরা।

ওই ছাত্রী‌কে মারধ‌রের প্র‌তিবা‌দে পাঁচশতা‌ধিক কোটা সংস্কার আ‌ন্দোলনকারী স্লোগান দি‌চ্ছে। সাধারণ ছাত্রীরা হ‌লের ভেত‌রে বি‌ক্ষোভ কর‌ছেন। আশেপাশের সকল হল থেকে শিক্ষার্থীরা বের হয়ে এসে বিক্ষোভে যোগদান করছে। তাদের দাবি হামলাকারীদের শাস্তি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী ঘটনাস্থল পরিদর্শন করেন। আন্দোলনরত শিক্ষার্থীরা হামলাকারীদের বহিস্কারের দাবি জানায় তার কাছে। তিনি ‘সকল দাবি মানা হবে’ বলে স্থান ত্যাগ করেন। আহত ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।