ছাত্রলীগ সভাপতিকে এশাকে দল ও বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশাকে বিশ্ববিদ্যালয়, হল প্রশাসন ও ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

দলীয় শৃংখলা ভঙ্গের কারণে বেগম সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশাকে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছে মর্মে প্রথম ঘোষণা দেয় ছাত্রলীগ। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান ইশরাত জাহানকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের ঘোষণা দেন। এ খবরটি পাওয়া যায় রাত ৩টার দিকে।

এর আগে মঙ্গলবার দিবাগত রাত (১১ এপ্রিল) সোয়া ২টায় প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, ‘কয়েকজন মেয়েকে প্রহার করা হয়েছে। এ অভিযোগ উঠেছে হল সভাপতির বিরুদ্ধে। তদন্ত করে তাকে বহিষ্কার করবো।’

আহত ছাত্রীদের মধ্যে উদ্ভিদবিজ্ঞান বিভাগের মোরশেদা খানমের অবস্থা গুরুতর বলে জানা গেছে। আহত অন্য ছাত্রীদের মধ্যে আছেন ইসলামিক স্টাডিজ বিভাগের শারমীন সুলতানা কনা, গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের আফিফা আকতার রিমু ও ভূতত্ত্ব বিভাগের রিতু আক্তার।

আহত ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল বলে রাত ২টার দিকে জানা যায়। কিন্তু রাত ৩টার দিকে আহত মেয়েটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে খুঁজে পাওয়া যায়নি।