কোটা সংস্কার দাবিতে ঢাবি শিক্ষক সমিতির পূর্ণ সমর্থন

আজ মঙ্গলবার কোটা সংস্কারের দাবির সঙ্গে একমত পোষণ করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতি। সেই সাথে তারা শিক্ষার্থীর ওপর হামলার নিন্দা জানিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত মানববন্ধনে একথা জানানো হয়।

সমিতির সভাপতি ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, শিক্ষার্থীদের কোটা সংস্কারের দাবি নৈতিক। ঢাবি শিক্ষক সমিতির পক্ষ থেকে আমরা তাদের এই দাবিকে পূর্ণ সমর্থন জানাই। এতে পুলিশের বাড়াবাড়িকেও সমর্থন করি না এবং শিক্ষার্থীর ওপর হামলার নিন্দা জানাই আমরা। পুলিশের হামলায় আহতদের রাষ্ট্র অথবা ঢাকা বিশ্ববিদ্যালয়, যেখান থেকেই হোক, চিকিৎসাসেবা দেয়া হোক বলেও উল্লেখ করেন তিনি।

মাকসুদ কামাল বলেন, ঢাবি উপাচার্যের বাসায় যারা হামলা চালিয়েছে, তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হতে পারে না। ২৫ মার্চ কালরাত এবং এর আগে যেসব হত্যাকাণ্ড চালানো হয়েছে, সেভাবে প্রশিক্ষিতদের দিয়ে এই হামলা চালানো হয়েছে। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অধ্যাপক নিলীমা আক্তার, ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক জিয়াউর রহমান, অধ্যাপক ড. মুহম্মদ সামাদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক।