কোটা সংস্কারের বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

কোটা সংস্কারের বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রীসভার অনির্ধারিত আলোচনায় এ নির্দেশ দেয়া হয়।

আজ সকাল থেকে থেমে আন্দোলন করলেও বেলা প্রায় দেড় টার সময় পুলিশের সাথে আন্দোলনকারী শিক্ষার্থীদের ফের সংঘর্ষ বাধে। এ সময় তারা রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। আর আগে দুপুর ১ টার দিকে পুলিশের সাথে ছাত্রদের ব্যাপক সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ ছাত্রদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারত শিক্ষার্থীদের দাবির মুখে সোহরাওয়ার্দীর গেটের সামনে থেকে আইন শৃংখলা বাহিনীর সাজোয়া যান ও জল কামান সড়িয়ে নেওয়া হয়েছে।

মন্ত্রীপরিষদ সচিব জানিয়েছেন মন্ত্রীসভার অনির্ধারিত আলোচনায় কোটা সংস্কারের বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া আন্দোলনকারীদের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল তৈরি করা হয়েছে। এই দলটি ৫ দফা দাবি নিয়ে সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে আলোচনা করতে যাচ্ছে বলে জানা গেছে।

ওবায়দুল কাদেরের সাথে সকাল ১১টায় আন্দোলনকারীদের আলোচনায় বসার কথা ছিল। কিন্তু প্রতিনিধি দল বিকেল সাড়ে চারটায় এই আলোচনা শুরু করবে বলে জানা যায়।