ককটেল বানাতে গিয়ে ছাত্রলীগ নেতা আহত

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার উত্তর ফতেয়াবাদ এলাকায় নিজ বাড়িতে ককটেল বানানোর সময় বিস্ফোরণে আহত হয়েছেন ছাত্রলীগ নেতা সীমান্ত মহাজন (২৩)। শনিবার (৭ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে। তবে এ বিষয়ে স্থানীয় পুলিশ বিস্তারিত কিছু জানাতে পারেনি। আহত সীমান্ত মহাজন চট্টগ্রাম নগরের ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক। তিনি উত্তর ফতেয়াবাদ এলাকার জুয়েল মহাজনের বাড়ির উজ্জ্বল মহাজনের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, ছাত্রলীগ নেতা সীমান্ত মহাজন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছিরের অনুসারী। শনিবার দুপুরে হঠাৎ বিকট শব্দে আওয়াজ পাওয়া যায়। বিস্ফোরণে তার দুই হাত জখম হয়েছে। ঘটনার পর থেকে সীমান্ত মহাজন ও তার পরিবারের সদস্যদের বাড়িতে পাওয়া যাচ্ছে না। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গোয়েন্দা সূত্র ককটেল বানাতে গিয়েই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন।

হাটহাজারী মডেল থানার এসআই রুহুল আমিন বলেন, ‘দুপুরে ঘটনা ঘটলেও আমরা খবর পাই রাতে। শনিবার দিবাগত রাত ২টার দিকে আমি ঘটনাস্থলে যাই। কিন্তু সীমান্ত মহাজনের বাড়িতে কেউ নেই। আশপাশের লোকজন জানিয়েছেন কাক তাড়ানোর জন্য পটকা বানাতে গিয়ে সীমান্ত আহত হয়েছেন। এরপর থেকে পরিবারের সদস্যরা ঘরে তালা দিয়ে বেরিয়ে যায়’।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি আরও জানান, নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সীমান্ত মহাজন। এ বিষয়ে হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে ফোন করা হলে, তিনি এ বিষয়ে জানেন না বলে ফোন কেটে দেন।