আওয়ামী লীগ নেতার বাড়িতে বোমা হামলার আসামি আটক

যশোরের কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফার বাড়িতে তল্লাশি চালিয়ে আবু হাসান নামের এক আসামিকে আটক করেছে পুলিশ। শনিবার(৭ মার্চ) রাতে কেশবপুর থানা পুলিশ সাদা পোশাকে আওয়ামী লীগ নেতার বাড়িতে তল্লাশি চালায়। আবু হাসান উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলা মামলার আসামি এবং পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাকের ছেলে।

গত ২৩ মার্চ রাতে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় বম্মকাটি গ্রামের মৃত খন্দকার রফিকুজ্জামানের ছেলে খন্দকার আবদুল আজিজ বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে কেশবপুর থানায় মামলা দায়ের করেন। বোমা হামলা মামলায় রাসেল ও কফিল উদ্দিন নামের আরো দুজনকে গ্রেফতার করা হয়েছে।

এসব তথ্য জানিয়ে মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) নাজিম জানান, হাসানকে আজ রোববার আদালতের মাধ্যমের কারাগারে পাঠানো হবে। তবে তল্লাশির ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা। তিনি বলেন, ‘আমি বাসায় না থাকায় সাদা পোশাকে পুলিশ তল্লাশির নামে বাসার মালামাল তছনছ ও নারীদের অশ্রাব্য ভাষায় গালাগালি করেছে।’

পরিকল্পিতভাবে বোমা হামলার নাটক সাজিয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নামে ষড়যন্ত্রমূলক মামলা দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন গাজী গোলাম মোস্তফা।