খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষায় মেডিকেল বোর্ড গঠন

কারাবন্দীর প্রায় দুইমাস পর বাইরে বের করা হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে কালো রঙয়ের একটি জিপে করে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হয়েছে। তার স্বাস্থ্য পরীক্ষার জন্য কারা কর্তৃপক্ষের অনুরোধে চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের সদস্যরা হলেন ডা. মামুন, ডা. এফ এম সিদ্দিকী, ডা. এম আলী ও ডা. ফয়জুর রহমান। তবে তারা সবাই বাইরের চিকিৎসক, কেউই বিএসএমএমইউ এর চিকিৎসক নন।

বেসরকারি বিভিন্ন টেলিভিশনের লাইভ ফুটেজে দেখা গেছে, খালেদা জিয়াকে বহনকারী গাড়িবহর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোড থেকে যে পথে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয় সবখানেই পুলিশের বাড়তি উপস্থিতি ছিল। সাবেক এই প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেয়ার পর বিএসএমএমইউ’র গেটের বাইরে ও ভেতরে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়। পাশাপাশি বাইরে ফায়ার সার্ভিসের একটি গাড়িকেও অবস্থান করতে দেখা গেছে।

বিএনপি চেয়ারপারসনকে পাহারা দিয়ে আসা ঢাকার যুগ্ম পুলিশ কমিশনার শেখ নাজমুল আলম সাংবাদিকেদর বলেন, ‘আমাদের দায়িত্ব ছিল উনাকে নিরাপদে হাসাপাতালে পৌঁছে দেয়া। তা আমরা করেছি। স্বাস্থ্য পরীক্ষার পর উনাকে পুনরায় কারাগারে পৌঁছে দিতে হবে, আমার কাছে এটুকুই তথ্য আছে’।