ফার্নিচার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড, ব্যাপক টাকার ক্ষয়ক্ষতি

খুলনার মহানগরীর পশ্চিম রূপসা এলাকার খানজাহান আলী রোডের ফার্নিচার মার্কেটে আগুনে ১৪টি দোকান পুড়ে গেছে। আগুনে প্রায় ১ কোটি ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। শুক্রবার ভোর ৫টার দিকে সিঙ্গার শো রুমের বিপরীতের ফার্নিচার মার্কেটে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়। সকাল ৭টা ২০ মিনিটে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নেভাতে সক্ষম হয়।

টুটপাড়া ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা মামুন বলেন, আগুনের খবর পেয়ে আমাদের স্টেশনের দুটি ও বয়রা স্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থলে যায়। সকাল ৭টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ১ কোটি টাকা ৩০ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে। ৪০ লাখ টাকার মালামাল উদ্ধার করা গেছে বলেও জানান টুটপাড়া ফায়ার স্টেশনের ওই কর্মকর্তা।

স্থানীয় বাসিন্দা মিজান বলেন, ধারণা করা হচ্ছে ভোরে মশার কয়েল থেকে ফার্নিচার মার্কেটে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন পাশের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। একে একে খাট-মার্ট হিসেবে পরিচিত এ ফার্নিচার মার্কেটের দোকানগুলো পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে বলেও জানান ওই এলাকাবাসী।