তালাকপ্রাপ্ত স্ত্রীর হয়রানির প্রতিবাদে স্বামীর সংবাদ সম্মেলন

ঝিনাইদহে সদ্য তালাকপ্রাপ্ত স্ত্রীর দেওয়া মামলা ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে র‌্যাব সদস্য স্বামী শাকিবুর রহমান। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় তিনি তার লিখিত বক্তব্যে বলেন, তিনি বাংলাদেশ পুলিশ বাহিনী থেকে প্রেষণে বর্তমানে র‌্যাব-১৪ ময়মনসিংহে কর্মরত আছেন।

তার স্ত্রী ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার দ্বারিয়াপুর গ্রামের মুরাদ আলীর মেয়ে মিরা খাতুন চুয়াডাঙ্গা জেলায় বাসা ভাড়া নিয়ে থাকতো। গ্রামের বাড়ী সদর উপজেলার হলিধানী ইউনিয়নের সালিয়া গ্রামের যেতে বললে যেতেন না। আমার চাকুরির সুবাদে ময়মনসিংহ থাকার সুযোগ নিয়ে স্ত্রী মিরা খাতুন পরকীয়া করত। এরপর মিরা খাতুন আমার পেশার ক্ষতি করার জন্য আমার কর্মস্থলের পুলিশ সুপারের বরাবর মিথ্য অভিযোগ দেয়। এছাড়াও ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে।

আদালতে মামলাগুলো নিষ্পত্তি হয় এবং আমার পক্ষে রায় দেয় বিজ্ঞ আদালত। মামলা দায়ের, মিথ্যা অভিযোগ, পরকীয়াসহ নানা কারণে বনিবনা না হওয়ায় তার সম্মতিতে গত ১৮ মার্চ রেজিস্ট্রি তালাক হয়। এসময় তাকে ২ লাখ ২০ হাজার টাকা খোরপোষবাবদ কোর্টের মাধ্যমে প্রদাণ করি। তালাক হওয়ার পরও মিরা খাতুন আমার বিরুদ্ধে বিভিন্ন স্থানে অভিযোগ দিচ্ছে।

এখন সে পুনরায় ৪ লাখ ৫০ হাজার টাকার ভূয়া কাবিন দেখিয়ে মামলা দায়ের করেছে। বর্তমানে সে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা ও আমার নামে আমার উর্দ্ধতন অফিসারের কাছে মিথ্যা অভিযোগ দিচ্ছে এবং আমাকে চাকুরিচ্যুত করার হুমকি দিচ্ছে। স্বামী শাকিবুর রহমান, সাবেক স্ত্রী মিরা খাতুনের হয়রানিসহ অত্যাচারের হাত থেকে তার ও তার পরিবারকে রক্ষা করার জন্য সুষ্ঠু বিচার দাবী করেছেন।

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি