স্কুলশিক্ষিকাকে ছাত্রলীগ নেতার ‘ধর্ষণের হুমকি’

ভোলার মনপুরা উপজেলা ছাত্রলীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি এনাম হাওলাদারের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা তুলে নিতে স্কুলশিক্ষিকাকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এছাড়া পুলিশ আসামি গ্রেপ্তার না করায় শিক্ষকরা ক্ষোভ জানিয়েছেন।

গত ৩১ মার্চ ধর্ষণচেষ্টা হয় বলে শিক্ষিকার অভিযোগ। এরপর ২ এপ্রিল মনপুরা থানায় মামলা হয়। শিক্ষিকার আইনজীবী স্বামী বলেন, “ছাত্রলীগ নেতা এনাম গত তিন দিন ধরে মোবাইল ফোনে অশ্লীল ভাষায় মামলা তুলে নিতে হুমকি দিচ্ছেন। মামলা তুলে না নিলে ধর্ষণ করবেন বলেও হুমকি দিচ্ছেন।”

উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মনোয়ারা বেগম বলেন, “আসামি ছাত্রলীগ নেতা এখনও গ্রেপ্তার না হওয়ায় পুরো শিক্ষক সমাজ মর্মাহত। পুলিশ তাকে দ্রুত গ্রেপ্তার না করলে শিক্ষকরা আন্দোলনে যাবেন।” তবে পুলিশ তাকে গ্রেপ্তারের চেষ্টা করছে বলে মনপুরা থানার ওসি শাহিন খান জানিয়েছেন। তিনি বলেন, “তাকে গ্রেপ্তার করতে পুলিশের একটি দল কাজ করছে। দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।”

এদিকে অভিযোগ ওঠার পর ওই ছাত্রলীগ নেতাকে সংগঠন থেকে বরখাস্ত করা হয়েছে বলে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সামসুদ্দিন সাগর জানিয়েছেন।

তিনি বলেন, “সংগঠনবিরোধী কার্যক্রমের সঙ্গে জড়িত হওয়ায় মনপুরা উপজেলা ছাত্রলীগের জ্যেষ্ঠ সহ-সভাপতির পদ থেকে এনাম হাওলাদারকে আজীবন বরখাস্ত করা হয়েছে।”