দুই সংসদ সদস্যকে দুদকে তলব

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুই সংসদ সদস্য কামরুল আশরাফ খান ও মুহাম্মদ মিজানুর রহমানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন। নরসিংদী-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কামরুলকে আগামী ১১ এপ্রিল সকাল ১০টায় এবং খুলনা-২ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মিজানকে ১৬ এপ্রিল একই সময়ে দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হতে বুধবার নোটিশ গেছে।

কামরুলের বিরুদ্ধে সরকারি সার ‘লুণ্ঠন’ করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এসেছে বলে দুদক কর্মকর্তারা জানিয়েছেন। তার বিষয়ে অনুসন্ধান করছেন দুদকের উপ-সহকারী পরিচালক মো. একরামুর রেজা। মেসার্স পোটন ট্রেডার্সের মালিক কামরুল বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের সভাপতি।

নোটিশে তাকে আয়কর বিবরণীর সত্যায়িত অনুলিপি, স্ত্রী-সন্তানদের আয়কর বিবরণীর অনুলিপি, স্থাবর-অস্থাবর সম্পদের মালিকানা দলিল, মেসার্স প্রোটনের নামে ব্যাংক হিসাবের বিবরণী আনতে বলা হয়েছে। এর আগে কামরুলকে তলব করে গত ২৫ ফেব্রুয়ারি প্রথমবার নোটিশ দিয়েছিলেন দুদকের এই কর্মকর্তা।

মিজানের বিরুদ্ধে অভিযোগ, ক্ষমতার অপব্যবহার করে তিনি খুলনা সিটি করপোরেশন ও অন্যান্য সরকারি অফিসের ঠিকাদারি কাজে পরিবারের সদস্যদের নামে কাজ নিয়ে নামমাত্র কাজ করে বাকি টাকা আত্মসাৎ ও মাদকের ব্যবসা করে শত কোটি টাকা মূল্যের সম্পদ অর্জন করেছেন।

তার বিষয়ে অনুসন্ধান করছেন দুদকের উপ-পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ।