খুলনা ও গাজীপুর সিটির মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে বিএনপি

আসন্ন খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি হবে। বেলা সাড়ে ১১টায় বিএনপির নয়াপল্টন কার্যালয় থেকে ধানের শীষ প্রতীকের মনোনয়নপত্র কিনেছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও গাজীপুরের সাবেক এমপি হাসান উদ্দীন সরকার।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, মনোনয়নপত্র সংগ্রহ করতে হচ্ছে ১০ হাজার টাকায় এবং জামানত হিসেবে (অফেরতযোগ্য) ফরমের সঙ্গে ২৫ হাজার টাকা জমা দিতে হবে। আগামী ৮ এপ্রিল (রোববার) সন্ধ্যা ৭টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের সম্ভাব্য মেয়র প্রার্থী বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকারের পক্ষ থেকে জেলা যুব দলের সিনিয়র সহ-সভাপতি বসির উদ্দিন প্রথম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া খুলনা থেকে মেয়র পদপ্রার্থী মনিরুজ্জামান মনির পক্ষে খুলনা মহানগর নেতা রুবায়েত আহসান রানা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে হাসান উদ্দীন সরকারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন গাজীপুর জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি মো. বশির উদ্দীন। ১০ হাজার টাকা জমা দিয়ে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। দুপুর পৌনে ১২টার দিকে খুলনা সিটি করপোরেশনে মেয়র পদে আগ্রহী মনিরুজ্জামান মনির পক্ষে মনোনয়নপত্র ক্রয় করেন খুলনা মহানগর জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবায়েত হাসান খান রানা।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ।

আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হবে। ৮ এপ্রিল বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সন্ধ্যা সাতটায় মেয়র পদে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। আগামী ১৫ মে খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন।