শ্যামনগরে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

বুধবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে দিন ব্যাপী সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে বিকালে সনদপত্র ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজজামান। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান,মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম। বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখ্যার্জীর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক রনজিৎ বর্মন প্রমুখ।

অনুষ্ঠানে প্রতিযোগিতায় ক-গ্রুপে ভাষা ও সাহিত্য বিষয়ে প্রথম স্থান অধিকার করে ছফিরুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী পাপিয়া সরকার, খ-গ্রুপে প্রথম স্থান অধিকার করে সুন্দরবনা মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র আসাদুল্লাহ ও গ- গ্রুপে প্রথম স্থান অধিকার করে কাশিমাড়ী আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী মিস সাবিনা পারভীন। দৈনন্দিন বিজ্ঞান বিষয়ে ক-গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী জান্নাতুল আরিয়া জেরিন, খ-গ্রুপে ত্রিপাণি বিদ্যাপীঠের ৯ম শ্রেণির ছাত্র চিরঞ্জিত কুমার মন্ডল,গ-গ্রুপে শ্যামনগর সরকারী মহসীন ডিগ্রী কলেজের একাদশ শ্রেণির ছাত্র দিব্যদিপ মল্লিক। গণিত ও কম্পিউটার বিষয়ে প্রথম স্থান অধিকার করেছে ক-গ্রুপে নকিপুর সরকারী হরিচরণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র তেীফিক সাদ, খ-গ্রুপে ধূমঘাট আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র অনুপম কুমার সরদার ও গ-গ্রুপে গোবিন্দপুর এ এইচ উচ্চ বিদ্যালয়ের একাদশ শ্রেণির ছাত্র তানভির হোসেন।

বাংলাদেশ স্ট্যাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে প্রথম হয়েছেন ক-গ্রুপে নকিপুর সরকারী হরিচরণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী সাদিয়া সুলতানা, খ-গ্রুপে ভেটখালী এ করিম মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী নাহিদা খলিল ও গ-গ্রুপে শ্যামনগর সরকারী মহসীন ডিগ্রী কলেজের একাদশ শ্রেণির ছাত্র দিব্যদিপ মল্লিক। অনুষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীদের মাঝে নগদ ১হাজার টাকা ও সনদপত্র বিতরণ করা হয়। সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ী সকল শিক্ষার্থী অভিনন্দন জ্ঞাপন করেছেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজজামান, ভাব-বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর প্রফেসর জসিম-উজ-জামান,ভাব-বাংলাদেশের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এম এ আলিম খাঁন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ প্রমুখ। ভাব-বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয় সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী ভাব ভুক্ত বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের পুরস্কৃত করা হবে।

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি