রাজধানীতে বৃষ্টির সঙ্গে সমান তালে পড়েছে শিলা

বৈশাখ এখনো আসেনি। সবেমাত্র চৈত্রমাস। চৈত্রমাস মানেই খাঁ খাঁ রোদ্দুরের প্রকোপ। কিন্তু এই চৈত্র মাসেই আবার শুরু হয় পরবর্তী বৈশাখ মাসের ঝড়ের হাওয়া। বুধবার দুপুরে হঠাত করেই রাজধানীতে শিলাবৃষ্টি হয়েছে। এক পশলা বৃষ্টির সঙ্গে সমান তালে পড়েছে শিলা। গরমের ক্লান্তি দূর করে এ যেন এক শান্তির আয়েশ। আবার এই আয়েশের কারণটাই কারো কারো জন্য ছিল ভোগান্তির কারণ।

হঠাত করেই বিকেল নামতেই বদলে গেল ঢাকার চেহারা। কোথা থেকে এক গুচ্ছ কালো মেঘ এসে আকাশে এসে বাসা বাধে। আর সোয়া ৩টার দিকে শুরু হয় বৃষ্টি। বৃষ্টি শুরুর কিছুক্ষণ পরেই শিলা পড়তে শুরু করে। এভাবে চলতে চলতে পতিমধ্যে পাঁচ মিনিট বিরতি দিয়ে আবার ১৫ মিনিট ধরে শিলা পড়তে থাকে। বেলা ৩টার ৫০ মিনিটের দিকে বৃষ্টি থেমে যায়।

আবহাওয়া অফিস আরও জানায়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৫ শতাংশ। আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৭২ ঘন্টার প্রথমার্ধে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।