‘গ্যাস-বিদ্যুতের মূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা’

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, চাল-ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দফায় দফায় গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে জনগণ দিশেহারা হ‌য়ে প‌ড়ে‌ছে। 

রবিবার (০১ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির ঢাকা দক্ষিণ “চাল-ডাল-তেলসহ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি রোধ ও গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি” শীর্ষক এক প্রতিবাদে সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থ উল্লেখ করে লেবার পার্টির চেয়ারম্যান বলেন, সরকারের ছত্রছায়ায় অসাধু কালোবাজারি সিন্ডিকেট জনগণকে জিম্মি করে জিনিসপত্রের দাম বাড়াচ্ছে। তাদের কারসাজির কারণে ১০ টাকার চাল এখন ৭০ টাকায় কিনতে হচ্ছে।

তিনি বলেন, একদিকে প্রতিনিয়তই বাড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম অন্যদিকে দফায় দফায় বাড়ানো হচ্ছে গ্যাস ও বিদ্যুতের দাম। মূল্যবৃদ্ধির চাপে মানুষ এখন দিশেহারা।

ডাক্তার ইরান বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি বলেই জনগণের দুঃখ-দুর্দশা নিয়ে তাদের কোনো ভাবনা নেই। তারা এখন লুটপাটে ব্যস্ত। তাইতো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠে গেলেও এই সমস্যা সমাধানে তাদের কোনো উদ্যোগ নেই।

জনদুর্ভোগ চরমে পৌঁছেছে দাবি করে তিনি বলেন, সরকার একটি কর্পোরেট লুটেরা গোষ্ঠীকে এলপিজির নামে সুবিধা দিতে জনদুর্ভোগ সৃষ্টি করে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্ত জনগণ মেনে নেবে না।

এসময় তিনি গ্যাসের মূল্য আর না বাড়াতে সরকারের প্রতি জোর দাবি জানান।

ঢাকা দক্ষিণ লেবার পার্টির আহবায়ক মাওলানা আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব এসএম সালাউদ্দিনের সঞ্চালনায় সমাবেশে দলের ভারপ্রাপ্ত মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদউদ্দি, ভাইস চেয়ারম্যান ফারুক রহমান, যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত