আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর হামলা, নিহত ৫৪ সন্ত্রাসী

আফগানিস্তানের বিভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর হামলায় অন্তত ৫৪ সন্ত্রাসী নিহত হয়েছে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। ওই মন্ত্রণালয়ের বরাত দিয়ে কাবুল থেকে আমাদের সংবাদদাতা এ খবর জানিয়েছেন। আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, সারাদেশে শনিবার রাত থেকে শুরু করা অভিযান রোববার দিনভর চলে এবং এসব অভিযানে ৫৪ সন্ত্রাসী নিহত হওয়া ছাড়াও ২৭ জঙ্গি আহত হয়েছে।

বিবৃতিতে যেসব প্রদেশে অভিযান চালানো হয় সেগুলোর নামও উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়, নানগারহার, গজনি, খোস্ত, লগার, ওয়ারদাক, কান্দাহার, উরুজগান, ফাররাহ, বাগদিস, ফারিয়াব, বাগলান, বাদাখশান, নিমরুজ ও হেলমান্দ প্রদেশে আফগান নিরাপত্তা বাহিনীর অভিযান পরিচালিত হয়।

আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর হামলা, নিহত ৫৪ সন্ত্রাসী

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে আরো জানানো হয়েছে, সারাদেশে পরিচালিত অভিযানে নিহত সন্ত্রাসীদের মধ্যে একজন তালেবান কমান্ডার এবং এ গোষ্ঠীর অপর ২০ সদস্য রয়েছে।

আফগান সরকার উগ্র জঙ্গি গোষ্ঠী তালেবান ও আইএসআইএল বা দায়েশকে সন্ত্রাসী গোষ্ঠী বলে অভিহিত করে। আফগান নিরাপত্তা বাহিনী এসব অভিযানে বিস্ফোরক ভর্তি দুটি গাড়ি এবং প্রচুর অস্ত্রসস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে বলেও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে।