সোমবার আইপিএল খেলতে ভারত যাচ্ছেন সাকিব

আর মাত্র ছয় দিন। এরপরই মাঠে গড়াবে আইপিএলের এগারো তম আসর। তবে নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৯ এপ্রিল মাঠে নামবে সানরাইজার্স হায়দরাবাদ। আর দলের সঙ্গে যোগ দিতে এক সপ্তাহ আগেই সোমবার বিকেলে ভারত যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিসিবির এক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সোমবার বিকেল বিকেল সাড়ে ৫টায় জেট এয়ারওয়েজের এক ফ্লাইটে স্বপরিবারে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কলকাতা যাবেন সাকিব। সেখান থেকে হায়দরাবাদের বিমান ধরবেন টাইগারদের টেস্ট ও ওয়ানডে অধিনায়ক।

গত ২৭ জানুয়ারি ঘরের মাঠে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে আঙুলে চোট পান সাকিব। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ মিস করেন এই তারকা। ফলে দীর্ঘ দিন ধরে খেলার বাইরে এই তারকা। তবে নিদাহাস ট্রফির শেষ দুই ম্যাচে বাংলাদেশের হয়ে মাঠে নামেন সাকিব। এছাড়া ঘরের মাঠেও একটি প্রস্তুতি ম্যাচ খেলেন।

এদিকে দীর্ঘ সাত বছর কলকাতার জার্সিতে আইপিএল খেলা সাকিব এবার দুই কোটি রুপিতে নাম লিখিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদে। এর আগে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন বাংলাদেশি কাটার বোলার মোস্তাফিজ। তবে এবার এই কাটার মাস্টারও দল পরিবর্তন করে নাম লিখিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন মোস্তাফিজ।