চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি লিওনেল মেসি

সেভিয়ার বিপক্ষে দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করা লিওনেল মেসি এখনও হ্যামস্ট্রিংয়ের চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি বলে জানিয়েছেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।

চলতি লা লিগায় এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনা শনিবার রাতে সেভিয়ার মাঠে হারতে বসেছিল। দীর্ঘক্ষণ দুই গোলের ব্যবধানে এগিয়ে ছিল স্বাগতিকরা। ৮৮তম মিনিটে লুইস সুয়ারেস ও ৮৯তম মিনিটে মেসি গোল করলে ২-২ গোলের ড্র নিয়ে ফিরে কাতালান ক্লাবটি। চোটের কারণে আর্জেন্টিনার হয়ে গত দুই ম্যাচে খেলতে না পারা মেসি সেভিয়ার বিপক্ষে মাঠে নামেন ৫৮তম মিনিটে।

ম্যাচ শেষে ভালভেরদে বলেন, ‘মেসিকে যেভাবেই হোক নামানোর পরিকল্পনা ছিল আমার। সে চোটাক্রান্ত। আমরা ভাবলাম, লড়াইয়ের কিছুটা ছন্দ পেতে খেলাটা তার জন্য ভালো হবে।’ হালকা চোট নিয়ে খেলা মেসি ফল নির্ধারক ছিল বলে মনে করেন ভালভেরদে। তবে আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে রোমার বিপক্ষে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার পুরোপুরি সুস্থ হয়ে ওঠবে বলে আশা বার্সেলোনা কোচের।

সেভিয়ার বিপক্ষে দলের খেলা নিয়ে ভালভেরদে বলেন, ‘প্রথমার্ধটা মোটামুটি সমান ছিল। যদিও এই সময়টায় তাদের বিপজ্জনক কিছু পাল্টা-আক্রমণ ছিল।’ ‘সাধারাণত, আমরা এমন একটি দল যারা খুব বেশি গোল হজম করে না। দ্বিতীয় গোল হজম করার ব্যাপারটা আমাদের পরবর্তীতে এগিয়ে দেয়। তবে আমাদের কিছু ঝুঁকি নিতে হয়েছে।’

এই জয়ে লিগে ৩০ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হলো ৭৬। ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ। তবে এখনই শিরোপার লড়াই শেষ বলে মানতে নারাজ ভালভেরদে। ‘লিগ জিতে ফেলেছি বলে আমরা মনে করি না। একদমই না। এই কারণে শেষ পর্যন্ত আমাদের লড়তে হবে।’