দৌলতপুরে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু, ক্লিনিক ভাংচুর

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মহিষকুন্ডি স্কুল বাজারে তামিম প্রাইভেট ক্লিনিকে ভুল অপারেশনের এক প্রসূতির মৃত্যু হয়েছে। এ ঘটনায় দৌলতপুর থানায় মামলা হয়েছে।

থানা পুলিশ, প্রত্যক্ষদর্শী ও রোগীর স্বজনরা জানায়, বুধবার দুপুরে মহিষকুন্ডি এলাকার পশ্চিমপাড়া গ্রামের তোফাজ্জেল হোসেন তুফার কন্যা মনিয়ারা খাতুন (২০) সন্তান প্রসবের যন্ত্রনা শুরু হলে দৌলতপুর স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সহকারী তরিকুল হকের মহিষকুন্ডি স্কুলবাজারে অবস্থিত তামিম প্রাইভেট ক্লিনিকে ভর্তি করে।

সন্ধ্যা ৬টার সময় তরিকুল হক নিজেই ঐ প্রসূতির সিজার শুরু করে। এক পর্যায়ে প্রসূতির রক্তক্ষরণ শুরু হয়। অধিক রক্তক্ষরণে পরিস্থিতির অবণতি হলে তড়িঘড়ি করে রাজশাহীর উদ্দেশে একটি মাইক্রোবাসে উঠিয়ে দেয়, ক্লিনিকের কিছু দুরে আসার পরে উপজেলার তারাগুনিয়া বাজারে প্রসূতি মনিয়ারা মারা যায়। এই খবর এলাকায় ছড়িয়ে পড়লে ক্ষুদ্ধ এলাকাবাসী ক্লিনিকটি ভাংচুর করে। পরে পুলিশ ও বিজিবি খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনার পর স্বাস্থ্য সহকারী তরিকুল হক পালিয়ে গেছে।

স্থানীয়রা একজন স্বাস্থ্য সহকারী কিভাবে অপারেশন করে তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছে। দৌলতপুর থানার ওসি শাহ দারা খান জানান, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে এবং ঐ প্রসুতির ময়না তদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

জহুরুল হক, কুষ্টিয়া প্রতিনিধি