ভবনটি ভাঙতে বিজিএমইএ কর্তৃপক্ষের এক বছর সময় চেয়ে আবেদন

ঢাকার হাতিরঝিল প্রকল্প এলাকায় বেআইনিভাবে নির্মিত বিজিএমইএ ভবন ভাঙতে বারবার সময় চাওয়ায় তীব্র অসন্তোষ জানিয়েছেন আদালত। বিজিএমইএ কর্তৃপক্ষ ভবনটি ভাঙতে এক বছর সময় চেয়ে আবেদন করার পরিপ্রেক্ষিতে আদালত এ অসন্তোষ জানান।

এরপর আদালত আদেশে বলেন, বিজিএমইএ ভবন ভাঙতে কতদিন সময় লাগবে তা সুনির্দিষ্ট করে লিখিতভাবে জানানোর পর সময় আবেদনের বিষয়ে আদেশ দেয়া হবে। এছাড়া এবারের পর আর সময় চাওয়া হবে না এই মর্মে মুচলেকা চেয়েছে আপিল বিভাগ। এমন মুচলেকা দিলে তাদের সময় আবেদন বিবেচনা করবেন আপিল বিভাগ।

মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। এর আগে ২৫ মার্চ একই বেঞ্চ আজ আদেশ দেয়ার দিন ঠিক করেন।

আদালতে বিজিএমইএ-এর পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুল হক সিদ্দিকী ও ইমতিয়াজ মঈনুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

উল্লেখ্য, ২০১৭ সালের ৫ মার্চ আপিল বিভাগ বিজিএমইএ ভবন ভেঙে ফেলতে রায় পুনর্বিবেচনা চেয়ে করা আবেদন খারিজ করে দেন। তখন ভবন ভাঙতে কত দিন সময় লাগবে তা জানিয়ে আবেদন করতেও নির্দেশ দেন আদালত।

বিজিএমইএ কর্তৃপক্ষ ভবন সরাতে তিন বছর সময় চেয়ে আবেদন করেন। এর পর একই বছরের ১২ মার্চ আপিল বিভাগ আবেদন নিষ্পত্তি করে ভবন সরাতে ছয় মাস সময় দেন।

এরপর চলতি বছরের ৫ মার্চ আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় বিজিএমইএ কর্তৃপক্ষ ভবনটি ভাঙতে এক বছর সময় চেয়ে আবেদন করে।