নেপাল ঘুরে আসুন ১৯ হাজার ৮০০ টাকায়

রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা। মেলা উপলক্ষ্যে ভ্রমণপিপাসু পর্যটকদের জন্য নানা অফার, আকর্ষণীয় ট্যুর প্যাকেজ নিয়ে বসেছে আয়োজকরা। নেপালকে পৃথিবীর বুকে ‘টুকরো স্বর্গ’ মনে করেন পর্যটকরা। নেপালের প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন করার জন্য প্রতিনিয়ত সেখানে ভিড় কবেন প্রকৃতিপ্রেমিরা। এসব প্রকৃতিপ্রেমি ভ্রমণপিপাসুদের জন্য নেপাল ভ্রমণের বিভিন্ন প্যাকেজ এনেছে মাউন্টেন ক্লাব ট্যুরস।

মেলা উপলক্ষ্যে তারা দিচ্ছে বিমান যোগে ২ রাত ৩ দিনের কাঠমান্ডু ট্যুরের সুযোগ। সেখানে থ্রি-স্টার হোটেলে থাকার সুযোগ পাবেন পর্যটকরা। আর এই প্যাকেজটিতে মাথাপিছু ১৯ হাজার ৮০০ টাকা খরচ পড়বে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক (ভিসা) মিনহাজ উদ্দীন। তিনি বলেন, নেপালের জন্য আমাদের আরও অনেক প্যাকেজ আছে। এসব প্যাকেজে আমরা ব্যাপক সাড়া পাচ্ছি।

মাউন্টেট ক্লাব ট্যুরসের নেপালের আরও প্যাকেজগুলোর মধ্যে রয়েছে- কাটমান্ডু-নাগরকোটে ৩ রাত ৪ দিন থ্রি-স্টার হোটেলে থাকার সুবিধাসহ প্যাকেজ মূল্য ২৬ হাজার ৫০০ টাকা। ৫ রাত ৬ দিন থ্রি-স্টার হোটেলে থাকার সুবিধাসহ প্যাকেজ মূল্য ৩৩ হাজার ৫০০ টাকা। এছাড়া অলমোস্ট এভরিথিং অফ নেপাল নামক প্যাকেজে ৭ রাত ৮ দিনে থ্রি-স্টার হোটেলে থাকার সুবিধাসহ প্যাকেজ মূল্য পড়বে ৪৫ হাজার টাকা।

অন্যদিকে নেপাল ট্যুরে ৩ দিন ২ রাতে থ্রি-স্টার হোটেলে থাকার সুযোগসহ ২১ হাজার টাকার বিশেষ প্যাকেজ দিচ্ছে এয়ার হোম ট্যুরিস্ট অ্যান্ড ট্রাভেল নামক প্রতিষ্ঠান। এছাড়া তাদের আরও প্যাকেজগুলোর মধ্যে রয়েছে ৫ দিন ৪ রাতের প্যাকেজ ২৭ হাজার ৫০০ টাকায়। তবে ফোর অথবা ফাইভ-স্টার হোটেলের ক্ষেত্রে এই প্যাকেজ মূল্য বেড়ে দাঁড়াবে ৩৪ হাজার টাকা।

গতকাল বৃহস্পতিবার (২২ মার্চ) শুরু হওয়া আন্তর্জাতিক পর্যটন এ মেলা চলবে আগামীকাল শনিবার (২৪ মার্চ) পর্যন্ত। ‘ইউএস-বাংলা এয়ারলাইন্স, ঢাকা ট্রাভেল মার্ট-২০১৮’ নামের এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা। ভ্রমণ বিষয়ক পাক্ষিক বাংলাদেশ মনিটর ১৫তম বারের মতো এ মেলার আয়োজন করেছে।

আয়োজকরা জানান, মেলায় বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৪৮টি প্রতিষ্ঠান ৫টি প্যাভিলিয়ন ও ৬০টি স্টলে তাদের সেবা প্রদর্শন করছে। মেলায় থাকছে বিশেষ ছাড় ও ভিসা প্রসেসিংয়ের ব্যবস্থা। প্রবেশ কুপনের ওপর মেলার শেষ দিন (২৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় গ্রান্ড র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। ড্রয়ে বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকেট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে থাকার সুযোগ, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার। এছাড়া মেলা চলাকালে হ্রাসকৃত মূল্যে বিমান টিকিট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজসহ বিভিন্ন পণ্য ও সেবা দেয়া হচ্ছে।