জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ চূড়ান্ত

বছরের শুরুতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরি, দ্বিপাক্ষিক সিরিজ ও শ্রীলংকার মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলার পর আপাতত মাস দু’য়েক টাইগারদের কোন আন্তর্জাতিক খেলা নেই তাই এই সময়টা বিশ্রামেই থাকতে হবে মাশরাফি ও সাকিবদের। এমনটাই জানিয়েছেন টাইগার দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তবে পরেই আবার একের পর টানা সিরিজ।

এই প্রসঙ্গে সুজন বলেন, ‘আমি মনে করি একটা ব্রেক খুব দরকার হয়ে গেছে আসলে সত্যি কথা বলতে। আপনি যদি দেখেন আফগানিস্তানের পর পরই আমরা ওয়েস্ট ইন্ডিজ যাব, এসে এশিয়া কাপ, তারপর অস্ট্রেলিয়া (এই সফর বাতিল হয়ে গেছে)। তারপরে বিপিএল, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে আসবে। মানে কোন ফাঁকা নাই কিন্তু।’

তিনি আরো বলেন, ‘কিছু প্লেয়ার ইনজুরড হয়ে যেতে পারে। বাংলাদেশ কিন্তু এত ঘন ঘন ম্যাচ খেলে নাই। সামনে দুই বছরে যা খেলবে। সুতরাং ইনজুরি আর অফ ফর্মে যাওয়ার চান্সও থাকবে। অনেকগুলো প্লেয়ারকে স্ট্যান্ডবাই রাখতে হবে। দুইটা দল রেডি রাখতে হবে। কারণ ইনজুরি একটা ফ্যাক্ট হয়ে দাঁড়াতে পারে।’ জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ চূড়ান্ত। দুটি টেস্ট, তিনটি ওডিআই এবং দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। কিন্তু তার আগে ভারতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার সম্ভাবনা রয়েছে।