মূল বেতনের ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা, ১ মার্চ কার্যকর

সংবাদপত্র ও সংবাদ সংস্থায় নিয়োজিত সংবাদকর্মীদের জন্য মূল বেতনের ৪৫ শতাংশ অন্তর্বর্তীকালীন মহার্ঘ ভাতা ঘোষণা করা হয়েছে। বুধবার নবম ওয়েজ বোর্ড কমিটির তৃতীয় বৈঠক থেকে এ ঘোষণা আসে। পিআইবির সেমিনার কক্ষে ওয়েজ বোর্ড চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম মালিকপক্ষ ও সংবাদকর্মী, উভয় পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে এ ঘোষণা দেন।

বিএফইউজের (বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন) মহাসচিব ওমর ফারুক রাত পৌনে ৮টায় এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, চলতি বছর ১ মার্চ থেকে মহার্ঘ ভাতা কার্যকর হবে। ২৭ মার্চ ওয়েজ বোর্ড কমিটির চতুর্থ বৈঠক অনুষ্ঠিত হবে।

আজকের বৈঠকে সংবাদপত্র মালিক পরিষদ (নোয়াব) সভাপতি প্রথম আলো’র সম্পাদক মতিউর রহমান ছাড়াও দি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন, সমকাল প্রকাশক এ কে আজাদ, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও বাংলাদেশ সংবাদপত্র পরিষদের প্রতিনিধি কিবরিয়া চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া বৈঠকে বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, সংবাদপত্র কর্মচারী ফেডারেশন সভাপতি মতিউর রহমান তালুকদার, মহাসচিব খায়রুল ইসলাম, প্রেস শ্রমিক ইউনিয়ন সভাপতি আলমগীর মহাসচিব কামালউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য অষ্টম ওয়েজবোর্ড ২০১২ সালের ১৮ জুন ঘোষণা করা হয়।