আলি এস চৌধুরী বাংলাদেশে, ফুলের শুভেচ্ছা টিউলিপ বাংলাদেশের

আরব ইনভেস্টমেন্ট গ্রুপের সিইও আলি এস চৌধুরী এখন বাংলাদেশে। তিনি ১৯ মার্চ বাংলাদেশে ৫ দিনের সফরে এসেছেন।তার সাথে ৭ সদস্যের একটি প্রতিনিধি দলও এসেছে। বিমান বন্দরে তাঁকে ফুলের শুভেচ্ছা জানান টিউলিপ বাংলাদেশ এর ম্যানেজিং ডিরেক্টর এ কে এম মোজ্জামেল হক।

আলি এস চৌধুরীর বাংলাদেশে দ্বিতীয় সফর এটি। তার আগেও তিনি বাংলাদেশ সফর করেছেন। তাঁর সেই সফরকালে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের গুরুত্বপূর্ণ ব্যবসায়িক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেছেন। এবারের সফরকালে তিনি বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জাব্বার, বিদ্যুৎ ও জ্বালানীমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) ড. আখতারুজ্জামানের সাথে সৌজন্যে সাক্ষাত করবেন।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি বড় অংকের প্রজেক্ট পরিকল্পনার বিষয়েও তাঁর সাথে আলোচনা করা হবে। আলি এস চৌধুরী গত দশ বছর ধরে আরব ইভেস্টমেন্ট গ্রুপের সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ ভারত নেপালসহ বিশ্বের সত্তোরটিরও বেশি দেশে আরব ইভেস্টমেন্ট গ্রুপের কার্যক্রম রয়েছে।

আলি এস চৌধুরী বলেন, শুধু মাত্র মুনাফার জন্যে আমরা ইনভেস্টমেন্ট করি না। একটি দেশের সংস্কৃতির সাথে জড়িত এমন ঐতিহ্যবাহী পণ্য কিংবা ব্যবসায় আমরা  ইনভেস্টমেন্ট করে থাকি।