বিশ্বকাপ ফুটবলের প্রতিটি খেলা দেখানো হবে জোনাকী হলে

বছরে দুই একটি ছবির বাইরে আর সাফল্যের মুখ দেখা যাচ্ছে না নেমা ব্যবসায়।। মাসের পর মাস ভর্তুকী আর লোকসান দিয়ে চলছে হলগুলো। টিকতে না পেরে বছর বছরই বন্ধও হচ্ছে অনেক হল। সিনেমায় দর্শক নেই, অন্ধকারে ডুবছে ঐতিহ্যবাহী সিনেমা ব্যবসায়। সিনেমা হল মালিকদের মাথায় হাত।

তবে মন্দার এই বাজারে অভিনব এক উদ্যোগের আইডিয়া পেয়েছে রাজধানীর জনপ্রিয় সিনেমা হল ‘জোনাকী’। তারা টিকিটের বিনিময়ে সিনেমা হলে ক্রিকেট খেলা দেখাচ্ছে। গতকাল রোববার বাংলাদেশ-ভারতের ম্যাচ প্রদর্শনী করে দারুণ সাড়াও পেয়েছে হলটি। বন্ধ রাখা হয়েছিলো ‘ঢাকা অ্যাটাক’ ছবির ম্যাটিনি ও রাত নয়টার শো।

হল কর্তৃপক্ষ জানিয়েছে প্রায় নয় শতাধিক দর্শক টিকিট কেটে খেলা দেখেছেন। যেখানে ডিসি আসনের দাম ছিলো ৭০ টাকা আর রিয়েল ৬০ টাকা। হল মালিকরা বলছেন, বর্তমানে সিনেমার যা অবস্থা ১ হাজার দর্শক হয় না চারদিন সিনেমা চালিয়েও।

সিনেমা হলে খেলার দর্শকদের অভাবনীয় সাড়া পেয়ে হল কর্তৃপক্ষ ভাবছে আসছে বিশ্বকাপ ফুটবলের প্রতিটি খেলাও প্রদর্শন করবে তারা। তাদের বিশ্বাস, বিশ্বকাপের মাসটি ভালো জমজমাট যাবে জোনাকী হলের। এজন্য হলের সংস্কারও করা হবে। পাশাপাশি দেখা যাবে আইপিএল, বিপিএলের খেলাও।