ট্রেনের ধাক্কায় প্রাণ হারালেন রশিদ

ঢাকায় নিজের চিকিৎসা করতে এসে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল মো. আব্দুর রশিদ (৪১) নামে এক ব্যক্তির। তিনি স্কয়ার ফার্মাসিটিক্যালের সিনিয়র মার্কেটিং কর্মকর্তা। তার বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার পাঞ্জিরপাড় গ্রামে। বাবার নাম হাজী আবুল হাসেম।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে খিলগাঁওয়ের বাগিচা এলাকায় রেললাইন পার হওয়ার সময় বিমানবন্দরগামী একটি যাত্রীবাহী ট্রেনের ধাক্কায় গুরুত্বর অাহত হন তিনি। পরে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রাখা হয়েছে।

নিহতের ভাগ্নে নাঈম জানান, চাকরির সুবাদে নোয়াখালীর চাটখিলে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে বসবাস করতেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি রশিদ। সেখানে স্কয়ার ফার্মাসিটিক্যালের মার্কেটিং কর্মকর্তা হিসেবে কাজ করতেন। তিনি চোখের অপারেশনের জন্য ঢাকায় এক আত্মীয়ের বাসায় উঠেছিলেন।

নাঈম জানান, গত শুক্রবার সপরিবার নিয়ে তাদের খিলগাঁওয়ের বাসায় আসেন রশিদ। সোমবার স্কয়ার হাসপাতালে তার চোখের ছানি অপারেশনের কথা ছিল। রোববার কোনো কাজ না থাকায় ছোট ছেলে অাবরারকে (৮) সঙ্গে নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন তিনি। পরে বাগিচা এলাকা দিয়ে রেললাইন পার হওয়ার সময় বিমানবন্দরগামী ট্রেনের ধাক্কায় সন্তানের সামনে বাবা ছিটকে পরে গুরুতর আহত হন।

ঢামেক ক্যাম্প পুলিশের উপ-পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, রোববার দুপুর অাড়াইটার দিকে মুগদা জেনারেল হাসপাতাল থেকে ময়নাতদন্তের জন্য রশিদের মরদেহ ঢামেকে অানা হয়। পরে সন্ধ্যার দিকে ময়নাতদন্ত শেষে তার স্বজনরা মরদেহ নিয়ে গেছে।