‘জয় পাব এটা আগেই থেকেই জানতাম’

স্বপ্নপূরণের খুব কাছাকাছি চলে গিয়েছিল বাংলাদেশ। অধরা ট্রফিটা হাতের নাগালেই চলে এসেছিল। শেষরক্ষা হলো না। শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে ছক্কা হাঁকিয়ে টাইগারদের কাঁদালেন দিনেশ কার্তিক। তার দুর্দান্ত এক ইনিংসে ভর করে নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়েছে ভারত।

নিদাহাস ট্রফির ফাইনালের শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে ছক্কা মেরে বাংলাদেশ চার উইকেটে হারিয়েছে ভারত। ম্যাচের শেষ দুই ওভারে বাংলাদেশ আর জয়ের মাঝে দাঁড়িয়ে ছিলেন ভারতের দিনেশ কার্তিক। আর তার ব্যাটেই অবিশ্বাস্য জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। তবে ভারতের অধিনায়ক রোহিতের মতে, কার্তিকের অভিজ্ঞতাই ভারতকে এনে দিয়েছে এই ম্যাচে জয়।

রোহিত জানিয়েছেন এদিন মোস্তাফিজুর রহমানের করা ১৮তম ওভারে লেগ বাইতে মাত্র এক রান আসা ও এক উইকেট পতনের পরও তার মনে জয় নিয়ে কোন সন্দেহ ছিল না। কারণ ব্যাট হাতে ক্রিজে নেমেছিলেন কার্তিক।

তিনি বলেন, ‘জয় পাব এটা জানতাম। সেজন্যই আমি দিনেশকে পরে নামানোর জন্য রেখে দিয়েছিলাম। তার অভিজ্ঞতা খুবই গুরুত্বপূর্ণ। আমি চেয়েছিলাম একজন অভিজ্ঞ ক্রিকেটারই শেষে ব্যাট করুন। আর এটাই বাজিমাত করেছে।’

রোহিত আরও বলেন, ‘দিনেশ (কার্তিক) যা করেছে তাতে আমি অত্যন্ত আনন্দিত। জয়ের জন্য এটা প্রয়োজনীয় ছিল। সে খুব বেশি সময় পায়নি। কিন্তু যেভাবে ব্যাটিং দৃঢ়তা দেখিয়েছে, দলের জন্য তা খুবই গুরুত্বপূর্ণ।’

উল্লেখ্য, ৮ বলে ২৯ রানের অপরাজিত এক ইনিংস খেলের কার্তিক।