নন-ক্যাডারের অপেক্ষমাণ তালিকা থেকে নিয়োগের সুপারিশ

বৃহস্পতিবার (১৫ মার্চ) পিএসসির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৩৬তম বিসিএসের নন-ক্যাডারের অপেক্ষমাণ তালিকা থেকে ২৮৪ জনকে বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম-কমিশন (পিএসসি)। এছাড়া, পিএসসির ওয়েবসাইটেও এই তালিকা প্রকাশ করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সমাজসেবা কর্মকর্তা পদে ১০২ জন, উপজেলা সহকারী প্রকৌশলী পদে ২৫ জন, রেল মন্ত্রণালয়ের সহকারী সার্জন পদে ১৮ জনসহ ৪৪টি পদে ২৮৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এ ব্যাপারে পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, ‘বিভিন্ন মন্ত্রণালয় থেকে প্রাপ্ত শূন্যপদের চাহিদার প্রেক্ষিতে ৩৬তম বিসিএসের ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন–এমন প্রার্থীদের মধ্যে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে সুপারিশ করা হয়। এক্ষেত্রে ৩৬তম বিসিএস প্রার্থীদের অর্জিত মেধাক্রম ও কোটা পদ্ধতির ভিত্তিতে ১ম শ্রেণির পদে নিয়োগের জন্য কমিশন সুপারিশ করেছে। প্রথম শ্রেণির পদের সুপারিশ সম্পন্ন হয়েছে। এখন ২য় শ্রেণির পদে সুপারিশ করা হবে।

তিনি আরও জানান, নন-ক্যাডারে তিন হাজার ৩০৮ জন প্রার্থীর মধ্যে দুই হাজার ৬৫০ জন প্রথম ও দ্বিতীয় শ্রেণির পদের জন্য আবেদন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here