‘সরকারের লক্ষ্য ধনী-গরিব সকল শিশুর প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা’

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, সরকারের লক্ষ্য হচ্ছে ধনী-গরিব সকল শিশুর মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা। শিশুদের জন্য ৩ বছরের মধ্যে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে ১৮ হাজার কোটি টাকা ব্যয়ে ৬৫ হাজার শ্রেণিকক্ষ নির্মাণ করা হবে। শিক্ষক হিসেবে মেধাবীদের নিয়োগ দেয়া অব্যাহত রয়েছে।

আজ বাগেরহাটের স্বাধীনতা উদ্যানে বিদ্যালয়ে গমনোপযোগী শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরণ, ঝরে পড়া রোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী আরও বলেন, প্রাথমিক বিদ্যালয় থেকে শিশুদের ঝরে পড়া রোধ কল্পে উপবৃত্তি দেয়া হচ্ছে। সকল শিশুর মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি মায়েদেরও অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে এক হাজারের অধিক মা’দের সমাবেশে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজ্জাম্মেল হোসেন এমপি, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মীর শওকাত আলী বাদশা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্নসচিব শেখ আতাহার হেসেন, প্রাথমিক ও গণশিক্ষা বিভাগের খুলনা বিভাগীয় সহকারী পরিচালক মো. মোদাচ্ছের হোসেন, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. অরুন চন্দ্র মন্ডল, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অশোক কুমার সমাদ্দার, বাগেরহাট সদর উপজেলা চেয়ারম্যান খান মুজিবর রহমান, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল ইসলামসহ কয়েকজন শিক্ষক ও দু’জন মা বক্তব্য রাখেন।