‘জাতীয় পর্যায়ের ক্রীড়াক্ষেত্রে পুলিশের অনেক সাফল্য রয়েছে’

পুলিশের মতো চ্যালেঞ্জিং পেশায় দায়িত্ব পালনে শারীরিক ও মানসিক সুস্থতা অত্যন্ত প্রয়োজন বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এজন্য পুলিশ সদস্যদের নিয়মিত খেলাধুলা, শরীরচর্চা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে বলে জানান তিনি।

রবিবার বিকালে রাজধানীর আর্মড পুলিশ ব্যাটালিয়ন আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এসব কথা বলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, খেলাধুলার মাধ্যমে শরীর সুস্থ থাকে, মন প্রফুল্ল হয়। খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড মানসিক অবসাদ ও ক্লান্তি দূর করার পাশাপাশি মানুষকে অসৎ সঙ্গ ও নেতিবাচক কর্মকাণ্ড থেকে বিরত রাখে। দেশের তরুণ সমাজের মাঝে ক্রীড়া ক্ষেত্রে জাগরণ সৃষ্টি এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড ছড়িয়ে দিতে পারলে তারা মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস এবং অন্যান্য অপরাধমূলক কার্যক্রম থেকে দূরে থাকবে। আইজিপি বলেন, জাতীয় পর্যায়ের ক্রীড়াক্ষেত্রে পুলিশের অনেক সাফল্য রয়েছে। ভবিষ্যতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় সাফল্য অজর্নের জন্য নিয়মিত অনুশীলন করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।

প্রতিযোগিতায় এপিবিএনের সব ইউনিটের খেলোয়াড়রা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় দৌড়, লং জাম্প, হাই জাম্প, গোলক নিক্ষেপ, বর্ষা নিক্ষেপ, বালিশযুদ্ধ, বেলুন ফোটানো, পিলোপাসিং, স্কিপিং, যেমন খুশি তেমন সাজো, অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের জন্য হাঁটা প্রতিযোগিতা এবং শিশুদের চিত্রাঙ্কনসহ বিভিন্ন আয়োজন ছিল। প্রতিযোগিতা শেষে আইজিপি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এপিবিএন’র অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমানসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ ও পুলিশ সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।