চাঁপাইনবাবগঞ্জে অভিযান, ককটেল ও গান পাউডার উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। শনিবার দুই পক্ষের বোমাবাজিতে নিহত আইয়ুবের ঘটনায় কোন প্রকার আসামি গ্রেপ্তার হয়নি। আর জের ধরে র‍্যাব-৫ ওই এলাকায় অভিযান চালিয়ে ১৩টি ককটেল ও ৫শ গ্রাম গান পাউডাল উদ্ধার করে।

চাঁপাইনবাবগঞ্জ র‍্যাব-৫ ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, গোপন সংবাদে র‍্যাব সদস্যরা শনিবার গভীর রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের গড়াইপাড়া গ্রামে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ১৩টি ককটেল ও ৫শ গ্রাম গান পাউডার উদ্ধার করি।

তিনি জানান, বোমার আঘাতে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের আইয়ুব আলী নিহত হওয়ার পর সংঘর্ষ এড়াতে এ অভিযান চালানো হয় এবং আধিপত্য বিস্তার নিয়ে এ ককটেলগুলো মজুদ করা হয়েছিল। নিহত’র জামাই মোক্তার হোসেন জানান, ৪ ছেলে ও ২ মেয়ে নিয়ে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে তার স্ত্রী বেকায়দায় পড়েছে। আইয়ুব আলী সেচ কাজে মটর ব্যবহার করে সংসার চালাতেন।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মনজুর রহমান জানান, নিহতের ঘটনায় তার বড় ভাই শাহজাহান আলী বাদী হয়ে সদর মডেল থানায় চরবাগডাঙ্গা ইউপি চেয়ারম্যান শাহিদ রানা টিপু ও আলমকে প্রধান আসামি করে ৬৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেছেন।