বিমানবন্দরে ট্যাংকার উল্টে রাস্তায় জ্বালানি তেল

নয় হাজার লিটার জ্বালানি তেল নিয়ে খিলক্ষেত হয়ে বিমানবন্দরের দিকে যাচ্ছিল মেঘনা পেট্রোলিয়ামের একটি ট্যাংকার। তবে বিমানবন্দর চত্বর থেকে ইউটার্ন নেওয়ার সময় উল্টে যায় ট্যাংকারটি। পরে ট্যাংকারে থাকা সব জ্বালানি তেলই গড়িয়ে পড়ে রাস্তায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দুপুরের দিকে বিমানবন্দর চত্বরের কিছু দূরে গতিরোধকের সামনে আসার পর ট্যাংকারের বাঁ দিকের চাকা খুলে যায়। এ সময় চালক এটিকে সড়ক বিভাজনের ওপরে উঠিয়ে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু তার আগেই ট্রাকের ডান দিকে চাকার স্প্রিং খুলে গিয়ে ট্যাংকারটি কাত হয়ে পড়ে যায়। এর সঙ্গে সঙ্গে ট্রাক থেকে তেল গড়িয়ে পড়ে ব্যস্ত এই সড়কে। এ সময় বিমানবন্দর চত্বর এলাকায় যানজট ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ট্রাকের চালক আহত হন।

এসময় গড়িয়ে পড়া তেল সংগ্রহের চেষ্টা করে আশপাশের লোকজন। কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার আব্দুল মান্নান জানান, সোমবার বেলা সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনার কারণে সড়কের মহাখালী থেকে টঙ্গীমুখী অংশে যান চলাচল কিছু সময়ের জন্য বন্ধ থাকে।

তিনি জানান, মেঘনা পেট্রোলিয়ামের নারায়ণগঞ্জ ডিপো থেকে ডিজেল নিয়ে লরিটি টঙ্গীর এশিয়ান পেট্রোল পাম্পে যাচ্ছিল। বিমানবন্দর গোল চত্বরের কাছে এসে চালক নিয়ন্ত্রণ হারালে লরিটি পাশের আইল্যান্ডে ধাক্কা খায়। তাতে একটি চাকা খুলে গেলে লরিটি কাত হয়ে উল্টে পড়ে।