শ্রীদেবীর পা ছুঁতে চেয়েছিলেন রামগোপাল ভার্মা!

শ্রীদেবীর প্রতি রামগোপাল ভার্মার আকর্ষণের কথা কারুরই অজানা নয়। বলিউড অভিনেত্রীর আকস্মিক প্রয়াণে শোকাহত রামগোপাল। নাগার্জুনকে নিয়ে সিনেমার পোস্টার রিলিজও স্থগিত করে দিয়েছেন রামগোপাল। গতকাল দুপুর ২ টোয় এই রিলিজ হওয়ার কথা ছিল।

রামগোপাল জানিয়েছেন, ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁর যোগ দেওয়ার অন্যতম একটা প্রধান কারণ ছিল শ্রীদেবীকে দেখার সুযোগ পাওয়া। ‘শিবা’ হিট হওয়ার পর এক প্রযোজক রামগোপালকে চেন্নাইয়ে শ্রীদেবীর বাড়িতে নিয়ে গিয়েছিলেন ‘ক্ষণ ক্ষনম’ সিনেমায় চুক্তি স্বাক্ষরের জন্য। রামগোপাল তাঁর ব্লগে লিখেছেন, ‘আমার সামনে মোমবাতির আলোয় যেভাবে শ্রীদেবী বসেছিলেন, তা আমার মনে অসাধারণ একটা ছবির মতোই আঁকা হয়ে যায়। হৃদয় ও মনজুড়ে সেই ছবি নিয়েই ‘ক্ষণ ক্ষণম’ সিনেমার চিত্রনাট্য লেখার কাজ শুরু করি’।

ওই সিনেমার একটা দৃশ্যের শ্যুটিংয়ে রামগোপাল এতটাই মুগ্ধ হয়ে গিয়েছেন যে তিনি শ্রীদেবীর পা ছোঁয়ার চেষ্টা করেছিলেন।

গত রবিবার রামগোপাল শ্রীদেবীর সঙ্গে তাঁর ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। রামগোপাল বলেছেন, ‘ক্ষণ ক্ষণম’ ছিল তাঁকে আমার প্রেমপত্র।

পরিচালক রামগোপাল বলেছেন, শ্রীদেবীর চারপাশে একটা অদৃশ্য দেওয়ার ছিল। আর সেই দেওয়ালের সীমা লঙ্ঘণের ক্ষমতা কারুর ছিল না। সর্বদা নিজের মর্যাদা সম্পর্কে সচেতন থাকতেন।

নান্দিয়ালে শ্যুটিংয়ের সময় পুরো শহর কীভাবে অচল হয়ে পড়েছিল, সে কথাও স্মরণ করেছেন রামগোপাল। তিনি লিখেছেন, প্রায় ৫০ জন শক্তপোক্ত চেহারার যুবক ও ১০০ জনের পুলিশ বাহিনী শ্রীদেবীর প্রহরায় নিযুক্ত ছিল। এত বড় সুপারস্টার তিনি দেখেননি বলেও জানিয়েছেন রামগোপাল।