মোটোরোলার সেরা স্মার্টফোন এখন দেশের বাজারে

এবার হাতে পেয়ে যান মডিউলার ফোন। বাজারে এসে গিয়েছে মোটো জেড-২ ফোর্স। মোটোর তরফে জানানো হয়েছে, ঠিক যেমনটা চান বা যে যে ফিচার চান, তাই রয়েছে এই ফোনে।

ফোনকে সচল রাখার জন্য সবচেয়ে আগে জরুরি হল ব্যাটারি ব্যাকআপ। ফোর্সে রয়েছে ২৭৩০ এমএএইচ নন রিমুভেবেল ব্যাটারি। যা অসাধারণ ব্যাকআপ দেবে বলে দাবি কম্পানিটির। এছাড়াও কী কী ফিচার রয়েছে এই ফোনে? ৫.৫ ইঞ্চি কোয়াড এইচডি ১৪৪০পি শ্যাটারশিল্ড স্ক্রিন, স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। ৬ জিবি র‌্যাম, ডুয়াল ১২ মেগাপিক্সেল ক্ষমতাসম্পন্ন ব্যাক ক্যামেরা এবং ৫এমপি ক্ষমতাসম্পন্ন ফ্রন্ট ক্যামেরা। রয়েছে ইউএসবি-সি এবং ৩.৫এমএম ডঙ্গল।

বাংলাদেশে ফোনটির দাম পড়বে প্রায় ৪০ হাজার টাকা।

ব্যাটারি চার্জ দেওয়ার সময় মোবাইলে গান শুনতে নিষেধ করেন বিশেষজ্ঞরা। এই সমস্যা থাকছে না মোটো জেড-২ এর ক্ষেত্রে। এই ফোনে কোনও হেডফোন জ্যাকই নেই। পরিবর্তে রয়েছে ৩.৫এমএম অ্যাডাপ্টর। যার মাধ্যমে চার্জ চলাকালীনও হেডফোনে গান শোনা যাবে বলে জানিয়েছে কম্পানিটি। তবে কী ভাবে সেটা সম্ভব তা এখনও খোলসা করেনি সংস্থা। আরও গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল শ্যাটারশিল্ড ডিসপ্লে। কম্পানিটির দাবি, স্ক্রিনে কোনোরকম আঘাতের আঁচ আসতে দেবে না এই শ্যাটারশিল্ড। প্রখর সূর্যালোকেও খুব স্পষ্টভাবে স্ক্রিনের সমস্ত লেখা পড়া যাবে।

অ্যানড্রয়েড এর সর্বশেষ সংস্করণ ৮.০ ওরিও সফটওয়্যার রয়েছে এই ফোনে। বিশেষজ্ঞদের মতে, এটাই মোটোরোলার সেরা মোবাইল ফোন।