জামিনের ব্যাপারে আইনি পরামর্শের জন্য  ড. কামালের কাছে ফখরুল

কারাবন্দি খালেদা জিয়ার জামিনের ব্যাপারে আইনি পরামর্শের জন্য প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার সকাল ১১ টায় মতিঝিল টয়োটা টাওয়ারে ড. কামাল হোসেনের চেম্বারে যান বিএনপির মহাসচিব। তার সঙ্গে ছিলেন খালেদা জিয়ার আইনজীবী রেজাক খান ও আমিনুল ইসলাম। প্রায় ১ ঘণ্টা সেখানে অবস্থানের পর বেলা ১২ টায় বেরিয়ে যান ফখরুল। এ সময় তার সঙ্গে থাকা আইনজীবী আমিনুল ইসলাম বলেন, ‘আইনি পরামর্শের জন্য আমরা ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করেছি।’

খালেদা জিয়ার আইনজীবী হিসেবে ড. কামাল হোসেনকে চান কি না?’— এমন প্রশ্নের জবাবে আমিনুল ইসলাম বলেন, এ ব্যাপারেও তার সঙ্গে কথা হয়েছে। জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি ঢাকা বিশেষ জজ আদালত খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন। একই মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ মোট ৬ জনকে ১০ বছর করে কারাদণ্ড এবং প্রত্যেককে ২ কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড দেন।

দণ্ডিত হবার পর থেকে নাজিমউদ্দিন রোডের পরিত্যাক্ত কারাগারে রাখা হয়েছে খালেদা জিয়াকে। এরইমধ্যে হাইকোর্টে তার জামিন আবেদন শোনানি শেষ হয়েছে। বিচারিক আদালত থেকে নথি পাওয়ার পর জামিনের ব্যাপারে আদেশ দেবেন উচ্চ আদালত।